Thursday , May 19 2022

কর্তৃপক্ষ বললেন, নিখুঁত আজমেরী হক বাঁধন

গতকাল শুরু হয়েছে ভারতের কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। উদ্বোধনী মঞ্চে উপস্থিত ছিলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। উদ্বোধনী মঞ্চে প্রদর্শিত হয় বাঁধন অভিনীত আলোচিত সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’।

উদ্বোধনী অনুষ্ঠানে সিনেমাটি প্রদর্শিত হওয়ার পর ভূয়সী প্রশংসা কুড়িয়েছেন বাঁধন। উৎসবের অফিশিয়াল ফেসবুক পেজে বাঁধনের ছবি শেয়ার করে বলা হয়েছে—‘নিখুঁত আজমেরী হক বাঁধন।’

এ পোস্টে বলা হয়েছে, ‘নিখুঁত আজমেরী হক! কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী সিনেমার এই অভিনেত্রী সবাইকে মুগ্ধ করেছেন।’

বাংলাদেশ থেকে নির্বাচিত কেরালা উৎসবের জন্য প্রথম সিনেমা এটি, যা কান চলচ্চিত্র উৎসবের ‘আঁ সার্তে রিগা’ বিভাগে নির্বাচিত হয়েছিল। এটি পরিচালনা করেছেন আবদুল্লাহ মোহাম্মদ সাদ। ক্ষমতা কাঠামোর কারণে সৃষ্ট নারীদের সমস্যাগুলোকে তুলে ধরা হয়েছে এই সিনেমায়। আগামী ২১ ও ২৩ মার্চ সিনেমাটি এই উৎসবে আবারো প্রদর্শিত হবে।

একটি বেসরকারি মেডিক‌্যাল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে এ চলচ্চিত্রের গল্প। কর্মস্থলে ও পরিবারে তাল মেলাতে গিয়ে হিমশিম খেতে হয় তাকে। কারণ, শিক্ষক, চিকিৎসক, বোন, কন্যা ও মা হিসেবে জটিল জীবনযাপন করেন তিনি। এ চরিত্রে অভিনয় করেছেন বাঁধন।

বাঁধন ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী।

About BTech

Check Also

ব্যাচেলর পয়েন্টে এসে যা বললেন পারসা ইভানা

প্রতীক্ষার অবসান ঘটিয়ে আগামী শুক্রবার (১১ মার্চ) থেকে প্রচারে আসছে বহুল আকাঙ্ক্ষিত ধারাবাহিক নাটক ‘ব্যাচেলর …

Leave a Reply

Your email address will not be published.

Bangla Tweet