ইউটিউবের ইতিহাসে ডিসলাইকের বিশ্বরেকর্ড করলো আলিয়া-মহেশ ভাটের “সড়ক2” ট্রেলার…

সুশান্তের প্র’য়া’ণের পর জনতার এক বিরাট অংশ ঠিক করেছিল যে নেপটিজনের জন্য সুশান্তের মত এক প্রতিভা সুযোগ পায় নি ঠিক মত সেই নেপটিজমকে আর সাপোর্ট না করার। সিনেমা প্রেমীরা প্রতিজ্ঞা করেছিল যোগ্যকে রাজা বানানোর।

গতকাল মুক্তি পেয়েছে মহেশ ভাট পরিচালিত সড়ক 2 এর ট্রেলার। দেখা গেল সমস্ত ক্ষোভ তারা উগরে দিয়েছে ডিসলাইকের বন্যা দিয়ে। সড়ক 2 এর ট্রেলারে এত পরিমান ডিসলাইক পড়েছে যে ডিসলাইকের দিক দিয়ে রেকর্ড করেছে ট্রেলারটি।

পূজা ভাট ও সঞ্জয় দত্ত অভিনীত সড়ক (১৯৯১) ছবির সিক্যুয়েল এই সড়ক 2। এই সিনেমার ট্রেলার রিলিজ করার মাত্র পাঁচ ঘন্টাতেই ডিজলাইকের সংখ্যা ছিল ১০ লক্ষাধিক, সেই ডিসলাইকের সংখ্যা বাড়তে বাড়তে এখন মাত্র ৭ ঘন্টায় সড়ক 2 ট্রেলারে পড়ছে ১.৬ মিলিয়ান আর ২৪ ঘণ্টায় ৪.৬ মিলিয়ন ডিসলাইক।

ট্রেলারটিতে লাইক সংখ্যা ১ লক্ষ ১১ হাজার সুতরাং এই ছবির ট্রেলারে লাইকের চেয়ে অনেক গুন বেশি ডিজলাইক পড়েছে। এত দিন পর্যন্ত ইউটিউব ইতিহাসের সবচেয়ে বেশি ‘ডিজলাইক’ পাওয়া ছবির ট্রেলার ছিল গোস্টবাস্টার্স, সেই গোস্টবাস্টার্স কে পিছনে ফেলে রেকর্ড করলো সড়ক 2।এতদিন পর্যন্ত গোস্টবাস্টার্স ট্রেলারের ডিসলাইক সংখ্যা ছিল ১.১ মিলিয়ান আর এখন সে জায়গায় মাত্র 24 ঘন্টায় সড়ক টুয়ের ট্রেলারে পড়ছে ৪.৬ মিলিয়ান ডিজলাইক। এই ছবির সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে নেপটিজমের তকমা কারণ সিনেমার নায়িকা চরিত্রের 2 জন পূজা ও আলিয়া ভাট, এবং দুই নায়ক সঞ্জয় দত্ত ও আদিত্য রায় কাপুর ইন্ডাস্ট্রির ইনসাইডার।

বিশ্ব হিন্দু পরিষদের তরফে সড়ক টুয়ের ট্রেলার মুক্তির কয়েক ঘন্টার মধ্যেই দাবি করা হল এই ছবি হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত দিচ্ছে। এমনকি মিউজিক প্রোডিউসার সেহেজান সেলিম অভিযোগ করেছেন ২০১১ সালে তিনি একটি গানে সুর দেন এবং সড়ক ২ এর ট্রেলারে যে গানটি দেখা যাচ্ছে অর্থ্যাৎ ইসক কামাল গানটি হুবহু নকল তার গানের।

প্রমান হিসেবে তিনি দুটি গানই সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন এবং জনগণের হাতে ছেড়ে দিয়েছেন বাকিটা। 21 বছর পর কামব্যাক করতে চাওয়া মহেশ ভাটের কামব্যাক যে সুখকর হলো না তা স্পষ্ট।ক’রো’না পরিস্থিতিতির জন্য ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে আগামী ২৮ অগস্ট মুক্তি পেতে চলেছে পরিচালক মহেশ ভাটের এই ছবি।দেখা যাক সিনেমাটি জনতার রোষ থেকে মুক্তি পায় কিনা!

Reply