একদম পাকিস্তানে যাবেন না! আমেরিকানদের বলল ট্রাম্প সরকার

আমেরিকা নিজেদের নাগরিকদের ক’রো’না ম’হামারী আর স-ন্ত্রা-সী হা’ম’লা’র কারণে পাকিস্তানের যাত্রা না করার পরামর্শ দিয়েছে। বিদেশ মন্ত্রালয় বুধবার একটি বিজ্ঞপ্তি জারি করে এই পরামর্শ দিয়েছে। সেখানে বলা হয়েছে যে, রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র কোভিড-১৯ এর কারণে পাকিস্তানের জন্য লেভেল তিন শ্রেনিরর যাত্রা স্বাস্থ্য নোটিশ জারি করেছে।

পরামর্শে বলা হয়েছে যে, ‘ক’রো’না’র কারণে পাকিস্তানের যাত্রা করা আমেরিকান নাগরিকদের জন্য সীমান্ত বন্ধ করা, বিমানবন্দর বন্ধ করা, যাতায়াত নি’ষি’দ্ধ, ঘরে থাকার আদেশ সমেত অন্যান্য এ’মা’র্জে’ন্সির সন্মুখিন হতে হবে। পরামর্শে আমেরিকার নাগরিকদের বালুচিস্তান আর খাইবার পাখতুনখা প্রান্ত সমেত সংঘ দ্বারা প্রসাশিত জনজাতি এলাকা গুলোতেও না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। কারণ সেখানে স-ন্ত্রা-স-বাদ আর অ’প’হ’র’ণের মা’ম’লা দিনদিন বেড়েই চলেছে।

এছাড়াও আমেরিকার নাগরিকদের স-ন্ত্রা-সবাদী আর সম্ভাবিত সশ-স্ত্র সং’ঘ’র্ষে’র থেকে বাঁচতে পাকিস্তানের নিয়ন্ত্রণ রেখা সংলগ্ন এলাকা গুলো থেকেও দূরে থাকার পরামর্শ জারি করা হয়েছে। যদিও আমেরিকান বিদেশ মন্ত্রালয় জানিয়েছে যে, ২০১৪ এর তুলনায় বর্তমানে পাকিস্তানের সুরক্ষা নীতি একটু শুধরেছে।

Reply