‘আঁখ মারে’ গানে দুর্দান্ত নেচে তাক লাগালেন এই দাদিমা, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়…

এখনো আমাদের পৃথিবীতে এমন অনেক মানুষ আছেন যাদের বয়সের ভারে নুইয়ে ফেলতে পারেনি। সোশ্যাল মিডিয়ায় নিত্যনতুন এমন অনেক ভিডিও ভাইরাল হচ্ছে যেখানে কখনো ছোট বাচ্চাদের দেখা যাচ্ছে তাদের অসাধারণ প্রতিভার প্রদর্শন করতে, কখনো আবার কোনো বৃদ্ধ তার প্রা’ণোচ্ছল মনোভাব দিয়ে অন্যদের মধ্যে ইচ্ছাশক্তি জাগিয়ে তুলছে।

যাদের প্রা’ণোচ্ছল মনোভাব মনকে চিরযৌ’বন করে রেখেছে। বয়স যাদের কাছে একটি সংখ্যা মাত্র। সর্বোপরি সামাজিক মাধ্যম গুলি হয়ে উঠেছে সামাজিক শিক্ষা মাধ্যম। যেখান থেকে আমরা মানুষের মতো মানুষ হয়ে ওঠার এমন অনেক দৃষ্টান্ত দেখতে পায় যা আমাদের মানবিক শিক্ষা দিয়ে যায়।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হতে দেখা গেল, যেখানে দেখা যাচ্ছে এক দাদিমা, সারা আলি খান এবং রানবির কাপুর অভিনীত “সিম্বা” সিনেমার “লারকি আঁখ মারে” গানটিতে দিব্যি নেচে চলেছেন। পরনে আছে সাদা শাড়ি, কপালে তিলক চাম’ড়ায় জড়তা লক্ষণীয়, বয়সের ছাপ তার শ’রীরে পড়লেও মনে একফোঁটা পড়তে দেননি তিনি।

মন থেকে তিনি এখনো যু’বতী। তাই তিনি এই বয়সেও দিব্বি নেচে চলেছেন। পরিবারের লোকজনেরও বিশেষ আপত্তি বলে মনে হচ্ছে না বরং প্রত্যেকেই তাকে উৎসাহ যুগিয়ে চলেছে। তিনি অবশ্য কোনো রকম কোনো উৎসাহ তোয়াক্কা না করেই নেচে যাচ্ছেন।

ঠাকুমার ৯৩তম জন্মদিন বলে কথা তাই বাড়িতে একথায় হইহই কান্ড। গৌরব সাহা সোশ্যাল মিডিয়ায় তাঁর ঠাকুমার ৯৩তম জন্মদিন পালনের ছবি ও ভিডিও পোস্ট করেন। পোস্ট করার মুহূর্তেই ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

৯৩ বছর বয়সেও ঠাকুমার উচ্ছাস সকলের মন জয় করে নিয়েছে। ঠাকুমার অসাধারণ ভঙ্গিমায় নাচের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে। এখনো অবধি ৪ লাখের বেশি ভিউ, সাথে লাইক কমেন্ট ও শেয়ারের বন্যা বয়ে চলেছে।

আজকাল সোশ্যাল মিডিয়ায় এমন অনেক ভিডিও দেখা যায় যেখানে এই বয়সের বৃদ্ধ-বৃদ্ধারা তাদের অদ’ম্য ইচ্ছাশক্তি প্রদর্শন করেন। হয়তো আগেও করতেন কিন্তু সোশ্যাল মিডিয়ায় আসার পর থেকে সেগুলি আমাদের দেখার সুযোগ হয়েছে। কমেন্ট বক্সে জুড়ে উপচে পড়ছে নেটিজেনদের আদর ভালোবাসা। সকলেই তাঁর এই প্রা’ণবন্ত নাচের প্রশং’সা করেছেন।

Reply