৩৯ জন বিদেশি শিশুর লিভারের অসুখ সরানোর দায়িত্ব নিলেন বাস্তবের রিয়েল হিরো সোনু সুদ

দীর্ঘদিন লকডাউনে পরিযায়ী শ্রমিকদের ত্রাতা হিসেবে পরিচিত বলিউড অভিনেতা সোনু সুদ এবার নতুন রূপে। ইতিমধ্যেই তিনি বহুবার সাধারণ মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করে সংবাদের শিরোনামে উঠে এসেছেন।

বহু মানুষকে এক দেশ থেকে অন্য দেশে,এক রাজ্য থেকে অন্য রাজ্যে নিজের পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছেন তিনি। সেই থেকে পরিযায়ী শ্রমিকরা তাকে ভগবান মানে। দেশে ফিরিয়ে দিয়েই ক্ষান্ত হননি তিনি।কর্মহীন মানুষের কর্ম ফিরিয়ে দিতে অ্যাপ চালু করেছিলেন তিনি। একইসঙ্গে রেখেছিলেন টোল ফ্রি নম্বর এবং হোয়াটসঅ্যাপ নাম্বার।

তবে শুধুই পরিযায়ী শ্রমিকদের সাহায্যে নয়, টুইটারের মাধ্যমে টুইট করে যেই সাহায্য চেয়েছেন তাতেই সাহায্য করতে এগিয়ে গিয়েছেন সোনু। কৃষকের ঘরে ট্রাক্টর কিনে দেওয়া, আইটিআই কর্মীকে সবজি বিক্রির পেশা থেকে চাকরি খুঁজে দেওয়া,হাঁটুর অপারেশনের জন্য ব্যবস্থাও করে দিয়েছেন তিনি। এবার বিদেশি শিশুদের চিকিৎসায় মনোনিবেশ করলেন সোনু।

বৃহস্পতিবার তিনি ঘোষণা করলেন,যে তিনি ৩৯ জন শিশুকে ফিলিপিন্স থেকে নয়াদিল্লিতে লিভার ট্রান্সপ্ল্যান্ট শল্য চিকিৎসার জন্য নিয়ে আসবেন। বাচ্চাদের মধ্যে এক থেকে পাঁচ বছর বয়সে বাচ্চারা রয়েছে। ট্যুইটারে তিনি লিখেছেন, “চলো এই মূল্যবান জীবনগুলো বাঁচাই। আগামী ২ দিনের মধ্যে ওদের ভারতে নিয়ে আসব। ৩৯টি দেবদূতের জন্য আমরা জোটবদ্ধ।”

একটি বিবৃতি অনুসারে, ফিলিপিন্সের অনেক শিশু লিভারের রোগে ভুগছে। দুঃস্থ পরিবারগুলি নিজেদের বাচ্চাদের বাঁচানোর জন্য ভারতবর্ষে চিকিৎসার জন্য নিয়ে আসতে চেয়েছিল।

ক’রো’নার ম’হামা’রীর কারণে শল্য চিকিৎসার জন্য দিল্লিতে আসতে পারেনি। তাছাড়া আন্তর্জাতিক উড়ানেও রয়েছে বহু বিধি নিষেধ। এই শিশুদের মূল্যবান জীবন বাঁচানোর জন্য উঠে পড়ে লেগেছেন অভিনেতা সোনু সুদ।

Reply