একের পর এক বেফাঁস মন্তব্যের জের, দিলীপকে দিল্লি তলব নাড্ডার

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে দিল্লিতে ডেকে পাঠালেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নড্ডা। সূত্রের খবর অনুযায়ী, নড্ডা দিলীপ ঘোষকে শুক্রবার দিল্লিতে তার সঙ্গে সাক্ষাৎ করার জন্য তলব করেছেন। দিলীপ ঘোষের যে কোনো সাক্ষাৎকারে সব সময় বিত’র্কিত মন্তব্য ব্যবহার থেকে সাব’ধান করার জন্যই এই তলব।

দিলীপ এবং তার বিজেপি শিবির সম্পর্কে সম্প্রতি দলের কেন্দ্রীয় নেতৃত্বের কাছে যে সব অভিযোগ রয়েছে, সে সম্পর্কিত কিছু আলোচনা হতে পারে বলে জানা গিয়েছে। দিলীপ ঘোষ বৃহস্পতিবার জানান, “আমিই নড্ডাজির সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। উনি যেতে বলেছেন। তবে কবে যাব, তা এখনও ঠিক হয়নি।” নড্ডা কি কারণে তাকে দেখেছেন সে সম্পর্কে তিনি কিছুই জানেন না।

রাজ্য সভাপতির পদ ছাড়ার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, “দিলীপ ঘোষ যদি পদত্যাগ করতে চাইত, তা হলে এত দিন পদে থাকত না! আমি বু’কে পা দিয়ে রাজনীতি করতে এসেছি। যে সামনে আসবে, তার বু’কে পা দিয়ে রাজনীতি করব!

বাংলার পরিবর্তন দিলীপ ঘোষ একা করতে পারবে! কারও যদি আ’ত্মবিশ্বাস, বিশ্বাস না থাকে, বাড়িতে বসে থাকুক! আমাদের মুখ্যমন্ত্রী হলে ওরা যেন মিষ্টি খেতে আসে।” তার মন্তব্যের ভিডিও ক্লিপ সেইদিনই পৌঁছে দেওয়া হয় আরএসএস এবং নড্ডার কাছে। প্রকাশ্যে বিজেপির কোনও নেতাই এ নিয়ে মুখ খোলেননি।

বু’কে পা দিয়ে রাজনীতি করার কথা প্রসঙ্গে কি নড্ডা তাঁকে ডেকেছেন? একথা জিজ্ঞাসা করা হলে দিলীপ ঘোষ বলেন, “আমি জানি না। আমাকে তো উনি বলেননি!” তিনি আরো বলেন, “জুলাই মাসে দলের বৈঠকের জন্য যখন কয়েক দিন দিল্লিতে ছিলাম, তখনই আমি নড্ডাজির কাছে সময় চেয়েছিলাম।

আমার যে দিন দুপুরে কলকাতা ফেরার টিকিট ছিল, সে দিন সন্ধ্যাবেলা তিনি সময় দেন। কিন্তু পর দিন পশ্চিমবঙ্গে লকডাউন থাকায় আমি সে দিন থাকতে পারিনি। সে কথা ওঁকে জানিয়েছিলাম। গত ৭ অগস্ট আবার ওঁকে দেখা করার ইচ্ছে জানাই। তার পর উনি দিল্লিতে ডেকেছেন।” জেলাগুলির সঙ্গে বিধানসভা ভোটের বাকি থেকে যাওয়া কথা সেরে নেবেন বলে জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Reply