পিপিই খুলতেই শরীর থেকে বেরিয়ে এলো কয়েক লিটার ঘাম, নিমিষে ভাইরাল ভিডিও, কুর্নিশ সকলের

বেশ কয়েক সপ্তাহ ধরে অসহ্য গরমে হাঁসফাঁস করছে জনগণ। বাড়িতে বসে থেকে থেকে ঘেমে উঠছি আমরা। ফ্যানের নিচে বসেও যেন অসহ্য লাগছে আমাদের।কখনো বাইরে বেরোতে হলে মুখে মা’ক্স লাগাতেই আমাদের বিরক্ত লেগে যায়। তাহলে কখনো কি ভেবে দেখেছি,দিনরাত এক করে সারাদিন পিপিই পড়ে যে ডাক্তার এবং নার্স আর আমাদের সেবা করে যাচ্ছেন তাদের কতটা কষ্ট হচ্ছে? অদৃশ্য এই ভাইরাসের সঙ্গে ল’ড়া’ই করতে হলে তাদের পড়তেই হবে পিপিই। এমনই একজন ক’রো’না যো-দ্ধা’র ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে। ভিডিওটি দেখে হতবাক হয়ে গেছে অনেকে।

ভাইরাল ভিডিওটি দেখা যাচ্ছে একজন চিনা নার্সকে, যিনি একটি চেয়ারে বসে রয়েছেন। সারাদিনে ডিউটির পর ধীরে ধীরে পায়ের দিকে পিপিই সুট খুলছেন। যখন পুরোপুরি সুট টি খুলে দেওয়া হলো, তখন হঠাৎ করে তার পা এর দিক থেকে প্রায় এক বালতি মতো জল বেরিয়ে এলো, যা দেখে মনে হবে কেউ বালতি করে তার পায়ে জল ঢেলে দিয়েছে। কিন্তু এমন কিছুই হয়নি। সারাদিন পিপিই পড়ে কাজ করার ফলে তার শরীরে প্রচন্ড ঘাম হয়। কিন্তু সেটি বেরিয়ে যাবার জায়গা পায়না, ফলে শরীর থেকে বেরোনো ঘাম জমা হয় পোষাকের ভেতরেই।

তাই যখন তিনি তার পিপিই স্যুট খোলেন,তখন সেই ঘাম পা এর নিচ থেকে বেরিয়ে আসে, সেই ঘামে ভিজে যায় মাটি।পিপলস ডেল নামে একটি নিউজ পোর্টালে তথ্য অনুযায়ী এই ভিডিও করা হয়েছিল ৮ ই আগস্ট, যা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয় সেদিনই। ঘটনাটি ঘটে উত্তর-পশ্চিম চীনের জিনজিয়াং শহরের রাজধানীতে। নিমেষে ভাইরাল হয়ে যাওয়া এই ভিডিওটি দেখে সেই নার্সকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।প্রতি মুহূর্তে সাধারণের পাশে দাঁড়ানোর জন্য কতটা কষ্ট করছেন তারা, এই ভিডিওটি দেখলেই তা বোঝা যায়।

Reply