লিভার প্রতিস্থাপনের জন্য ফিলিপিন্স থেকে ৩৯ শিশুকে দিল্লি উড়িয়ে আনছেন সোনু সুদ…

করোনা সংক্রমণের কারণে দেশজুড়ে লকডাউন জারির পর থেকে গরিব-দুঃস্থ মানুষদের সাহায্যার্থে হাত বাড়িয়ে দিয়েছেন অভিনেতা সোনু সুদ। তাঁর জনসেবামূলক কাজ সম্পর্ক সকলেই অবগত। অনেকে আবার বিপদে পড়লে সরাসরি সোনুর দ্বারস্থ হচ্ছেন। তাঁদের হতাশ করেননি এই অভিনেতা। এ বার ফিলিপিন্স থেকে ৩৯ জন শিশুকে ভারতে নিয়ে আসতে উদ্যোগী হয়েছেন সোনু। ওই শিশুদের লিভার প্রতিস্থাপন হবে।

ফিলিপিন্সে দরিদ্র পরিবারের ৩৯ শিশু লিভারের অসুখে ভুগছে। অতিমারির কারণে লিভারের অপারেশনের জন্য ভারতে আসতে পারছে না। সোনু ট্য়ুইট করে জানিয়েছেন, ওই শিশুদের ভারতে নিয়ে আসার ব্যবস্থা করেছেন তিনি। লিভারের চিকিৎসার জন্য যে সব শিশুকে দিল্লিতে নিয়ে আসা হবে, তাদের বয়স ১ থেকে ৫ বছরের মধ্যে। ট্যুইটারে নিজের হ্যান্ডলে বৃহস্পতিবার এই অভিনেতা লিখেছেন, ‘‘এই মূল্যবান জীবনগুলি রক্ষা করতে হবে। দু’দিনের মধ্যেই তারা ভারতে চলে আসবে।’’

গত এপ্রিলে পরিযায়ী শ্রমিকদের বাড়িতে ফেরার জন্য গাড়ির ব্যবস্থা করে দিয়েছিলেন ‘দবং’ সিনেমার ছেদী সিংহ। লকডাউনের জেরে বিপদে পড়া মানুষদের সাহায্যের জন্য হোয়াটসঅ্যাপ হেল্পলাইনও খুলেছেন তিনি। যে সব শ্রমিকেরা লকডাউনের পরে কাজ খুঁজছেন, তাদের জন্য একটি অ্যাপও চালু করেছেন সোনু।

Reply