বাড়িতে বো’মা বানাতে গিয়ে মা’রা গেল TMC কর্মী হুমায়ুন কবির! প্রা’ণ গেল ৪ বছরের ছেলেরও…

পশ্চিমবঙ্গে এক চাঞ্চল্যকর ঘটনা সামনে এসেছে। যেখানে এক ব্যাক্তি বাড়িতে বো’মা তৈরির সময় নি-হ-ত’ হয়েছেন। ঘটনাটি মুর্শিদাবাদের শমসেরগঞ্জের যেখানে শনিবার দিন এমন ঘটনা ঘটেছে। সূত্রের খবর অনুযায়ী, শনিবার তৃণমূল কংগ্রেসের কর্মী হুমায়ুন কবির তার বাড়ির ছাদে বো’মা তৈরি করছিল।

সেই সময় ঘটনাস্থলে বি’স্ফো’র’ণ ঘটে এবং হুমায়ুন মা-রা পড়ে। হুমায়ূনের ৪ বছরের ছেলেও সেই বি’স্ফো’রণে আ’হ’ত হয়। বাচ্চাটির চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হলেও তার প্রা’ণ র’ক্ষা করা সম্ভব হয়নি। যদিও তৃণমূল কংগ্রেস এটা অস্বীকার করেছে যে তাদের কোনো কর্মী এই ধরণের ঘটনার সম্মুখীন হয়েছে।

জ-ঙ্গি পরের সাবডিভিশনাল কর্মকর্তা প্রসেনজিৎ ব্যানার্জী জানিয়েছেন, প্রাথমিক তদন্তে এটা স্পষ্ট যে হুমায়ুন কবীর তার বাড়ির ছাদে বো’মা বানাচ্ছিল। হুমায়ুন কবির মহিসাস্থলী গ্রামের বাসিন্দা এবং সে দীর্ঘদিন ধরে বো’মা বাঁধার কাজ করতো বলে সূত্রের খবর।

স্থানীয়দের মতে হুমায়ুন কবির এক বি’ড়ি কারখানায় কাজ করতেন। রাত ৯ টার দিকে গ্রামবাসীরা সজোরে বি’স্ফো’রণের শব্দ পান। সকলে যখন তার বাড়িতে ছুটে যান তখন দেখেন যে তৃণমূল কংগ্রেস কর্মী হুমায়ুন কবির ক্ষ’তবি’ক্ষত হয়ে পড়ে আছেন।

মৃ-ত ব্যাক্তির মা দাবি করেছেন যে তার ছেলে কোনো অ’পরাধমূলক ঘটনার সাথে জড়িত ছিল না। তবে পুলিশের মতে হুমায়ুন কবির আগে অ’পরাধমূলক কাজের জন্য গ্রে’ফতার হয়েছিল। অনেকে আ’শ’ঙ্কা প্রকাশ করেছেন যে বো’মা কোনো রাজনৈতিক হিং’সা করার উদ্যেশে তৈরি করা হচ্ছিল। এমনিতেই পশ্চিবঙ্গে রাজনৈতিক হিং’সা খুবই সাধারণ বিষয়। বাম আমলের পর তৃণমূল কংগ্রেসের আমলেও রাজনৈতিক হিং’সা ক্যামেরায় বার বার ধরা পড়ে।

Reply