বিনা মেঘে ব’জ্র’পাত! পরিষ্কার নীল আকাশ থেকে নেমে এল বিদ্যুতের বিশাল ঝলক

বৃষ্টির সাথে ব’জ্র’পাত হাওয়াটা একটি স্বাভাবিক ঘটনা। আকাশের মুখ ভার করে আসে তারপর শুরু হয় ঝড়-বৃষ্টি এই সময় ব’জ্র’পাত হওয়া খুবই সাধারন ব্যাপার কিন্তু কখনো কখনো এর বিপরীত চিত্র পরিলক্ষিত হয় যাকে বলা হয় বিনা মেঘে ব’জ্র’পাত।

কখনো এমন ঘটনার মুখোমুখি হয়েছেন? তবে সত্যিই এমন ঘটনা ঘটেছে ফ্লোরিডায় টাম্পা শহরে। জোনাথন মুর নামে এক ব্যক্তির দ্বারা রেকর্ড হয়। তারপর সেটি ইউটিউব এর একটি চ্যানেলে শেয়ার করা হয়।

ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি গাড়ির ড্যাশবোর্ডে লাগানো ক্যামেরায় ধরা পড়েছে ঘটনাটি। সেদিনের আকাশ ছিল বেশ হাসিখুশি। নীল আকাশ তার উপর ছিল শরতের কিছু পেঁজা পেঁজা তুলোর মেঘ।

ঠিক এই মূহুর্তে ব’জ্র’পাতকে একদমই বিশ্বাস করা যায়। কিন্তু বিশ্বাস করা না গেলেও বাস্তবে এমন ঘটনাই ঘটেছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে এই এরকম নীল আকাশ থেকে একটি তালগাছে হঠাৎ করেই বিদ্যুতের ঝলক নেমে এলো। এই বিদ্যুতের ঝলক এর জেরে তাল গাছের একটি ডাল ভেঙে গেল।

ওই ভিডিওটি ক্যামেরাবন্দি করে জোনাথন মুর ইউটিউবে স্টোরিফুল রাইটস ম্যানেজমেন্ট নামে এক চ্যানেলে আপলোড হয়। ১২ ই আগস্ট ওই ভিডিওটি আপলোড হওয়ার পরে মুহূর্তের মধ্যেই সেটি ভাইরাল হয়ে যায় চার দিনে। ভিডিয়োটি প্রায় সাড়ে ১৭ হাজার বার দেখা হয়েছে।

Reply