সকলে জন্ম থেকেই মুসলিম বলে দাবি করলেন- জাকির নায়েকের ছেলে

মালেশিয়াতে লুকিয়ে থাকা তথাকথিত ই’স’লামিক ধ’র্মপ্রচারক জাকির নায়েক তার মন্তব্যের জন্য প্রায় সময় খবরের শিরোনামে থাকেন। তবে এখন জাকির নায়েককে পেছনে ফেলে তার ছেলে ফারিক জাকির নায়েক আরো বি’ভ্রা’ন্তি’কর ভাষণ দিচ্ছে বলে অভিযোগ উঠেছে। জাকির নায়েকের ছেলে তার আব্বার ইউটিউব পেজে ধর্মের বিষয়ে জ্ঞান বিলি করে।

ফারিক জাকির নায়েকের এক ভিডিও সামনে এসেচেজ যেখানে তাকে জিজ্ঞাসা করা হয়েছিল যে মহিলাদের বাড়ির বাইরে কাজ করতে যাওয়ার অনুমতি আছে না নেই! এর উত্তর দিতে গিয়ে ফারিক জাকির নায়েক বলেন, ই’স’লা’মে পুরুষকে ঘরের অর্থ সংগ্রহ করার লক মনে করা হয়। বাড়ির বাইরে গিয়ে মহিলাদের কাজ করার প্রয়োজন নেই বলে দাবি করেন এই ধ’র্মপ্রচারক।

এর পর তিনি আরো বলেন, মহিলারা যদি কোনোভাবে কাজ করতে যায় তাহলে ই’স’লা’মে’র নিয়ম মেনে করতে হবে তথা হিজাব পরতে হবে। মহিলারা কোনোরকম টাইট পোশাক পরতে পারবে না বলে জানাই সে। ফারিক জাকির নায়েকের মতে পুরুষদের আ’ক’র্ষ’ন করে এমন কোনো পোশাক পরিধান করা উচিত নয়। পুরুষদের সাথে একই স্থানে কাজ করাও মহিলাদের উচিত নয় বলে দাবি করে সে।

মহিলাদের অভিনয়, নৃত্য ইত্যাদি কাজ করাও উচিত নয় বলে সে দাবি করে। ফারিক কা’ফি’র শব্দের অর্থ বলতে গিয়ে বলেন যে সমস্ত অ’মু’স’লি’ম’দের কা’ফির বলা যায়। আল্লাহ অ’মু’স’লি’ম’দের উপরেও দয়া করে তাই তাদের জন্যেও জল, হাওয়া ইত্যাদির ব্যাবস্থা রয়েছে। সকলে জন্ম থেকেই মু’স’লি’ম বলেও দাবি করেন জাকির নায়েকের ছেলে। মু’স’লি’ম হয়ে জন্মানোর পর তাকে হিন্দু ,শিখ ইত্যাদি করা হয় বলে দাবি তার। সে আরো বলে, এই অনুযায়ী কেউ ই’স’লা’ম গ্রহন করার অর্থ সে নিজের ধর্মে ফিরে এসেছে।

Reply