ভগবান রামের পুজো করায় বিজেপির মুসলিম নেত্রীকে পু’ড়িয়ে মা’রা’র হু’ম’কি

রাম মন্দিরের ভূমিপুজোর দিন নিজের বাড়িতে ভগবান রামের পুজো করেছিলেন। এর জেরে উত্তরপ্রদেশের আলিগড়ের বাসিন্দা বিজেপির এক মু’সলিম নেত্রীকে জ্যা’ন্ত পু’ড়িয়ে মা’রা’র হু’ম’কি দেওয়া হল। এমনকী সারা শহরে এই সংক্রান্ত প্রচুর পোস্টারও মা’রা হয়েছে। এরপরই স্থানীয় পুলিশ থানায় গিয়ে এই বিষয়ে অভিযোগ দায়ের করেছেন রবি আসিফ খান নামে ওই মহিলা। বিষয়টির কথা জানাজানি হওয়ার পরেই প্রবল উ’ত্তে’জ’না দেখা দিয়েছে। রাস্তায় নেমে বিক্ষোভ দেখিয়েছেন বিজেপি -এর স্থানীয় নেতা-কর্মীরাও। পুলিশের কাছে অভিযোগ দায়ের হলেও এখনও পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আলিগড় -এর এডিএ কলোনির শাহ জামাল এলাকার বাসিন্দা রুবি আসিফ খান স্থানীয় মহাবীরগঞ্জ অঞ্চলের বিজেপি মহিলা মোর্চার সভাপতি। এমনিতে মু’সলিম ধর্মে বিশ্বাসী হলেও স্থানীয় হিন্দুদের সঙ্গে বিভিন্ন পুজোয় অংশ নেন। রাখি উৎসব থেকে রামের পুজো, সবকিছুতেই দেখা যায় তাঁকে। গত ৫ তারিখ অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজোর আগে ভগবান রামের জন্য একটি রাখিও পাঠিয়েছিলেন তিনি। পাশাপাশি বাড়িতে রামের পুজোও করেন।

এই বিষয়টাই স’হ্য করতে পারেনি আলিগড়ের কিছু ক’ট্ট’রপন্থী মানুষ। আর তাই উদার মনের ওই মহিলাকে জ্যা’ন্ত পো’ড়ানোর হু’ম’কি দিয়ে পোস্টার মারে চারিদিকে। যাতে উল্লেখ করা হয়েছে, বি’ধ’র্মীয় আচরণের জন্য রুবিকে শাস্তি দেবে ই’সলাম। রামের পুজো করার জন্য পরিবার সমেত তাঁকে জ্যা’ন্ত পু’ড়িয়ে মা’রা হবে।

Reply