দেশে বেকারত্ব নিয়ে মোদীকে তীব্র কটাক্ষ নুসরতের

দেশের ক্রমবর্ধমান বেকারত্বের হার নিয়ে প্রধানমন্ত্রীকে সরাসরি কটাক্ষ করে টুইট পোস্ট করলেন পশ্চিমবঙ্গের তৃণমূল সাংসদ নুসরাত জাহান। তিনি লিখেছেন, “দেশের তরুণ প্রজন্মের মন বুঝতে আপনি ব্যর্থ। যত দিন যাচ্ছে তাদের আরও দুর্দশার দিকে ঠেলে দিচ্ছেন আপনি।” এমনিতেই মোদী জমানায় দেশের বেকারত্বের গ্রাফ আকাশ ছুঁয়েছে। তার উপর ক’রো’না পরিস্থিতিতে, দেশবাসীর অর্থনৈতিক পরিস্থিতি শোচনীয়।

ক’রো’না ম’হা’মা’রীর কারণে ইতিমধ্যেই মূলধনের অভাবে দেশের বহু বেসরকারি সংস্থা বন্ধ হয়ে গেছে। যে কটি মুষ্টিমেয় সংস্থা এখনো চালু রয়েছে, তারা প্রত্যেকেই তবে সংস্থা থেকে প্রচুর কর্মী ছাঁটাই করেছে। ফলে এই মুহূর্তে দেশে বেকারত্বের হার সর্বোচ্চ। আর্থিক এই বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীকে আ’ক্র’ম’ণ করলেন নুসরাত।

প্রধানমন্ত্রীর প্রতি নুসরাতের প্রশ্ন, “দেশের তরুণ প্রজন্মের সংখ্যা যেখানে এত বেশি, সেখানে প্রধানমন্ত্রী কি করছেন? ‌ তাদের জন্য কি পরিকল্পনা করছেন? দেশজুড়ে এখন শুধুই বেকারত্বের হাহাকার! দেশের তরুণ সম্প্রদায়ের ভবিষ্যৎ আরো অন্ধকারের মুখে ঠেলে দিচ্ছেন প্রধানমন্ত্রী। যা অত্যন্ত লজ্জাজনক।”

উল্লেখ্য, সেন্টার ফর মনিটরিং ইন্ডিয়ান ইকোনমির সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, প্রায় ৫০ লক্ষ মানুষ জুলাই মাসে বেরোজগার হয়ে পড়েছেন। শুধু তাই নয়, দেশের ক’রো’না ম’হা’মা’রী’র ছড়িয়ে পড়ার প্রাক্কালে অর্থাৎ মার্চ মাস থেকে শুরু করে ৬ মাসের মধ্যে দেশের প্রায় ১.৮ কোটি মানুষ কাজ হারিয়েছেন। ফলে, দেশের অর্থনীতি এই মুহূর্তে চরম অনিশ্চয়তার মুখে রয়েছে।

Reply