ভারতের পূর্বে অসম পর্যন্ত পরমাণু বো’মা হা’ম’লা’র করতে পারে পাকিস্তান, হু’ম’কি পাক মন্ত্রীর

ভারতকে হু’মকি আগেও শোনা গিয়েছে পাকিস্তানের এই মন্ত্রীর মুখে। আগেও ভারতে পরমাণু হা’ম’লা’র হু’ম’কি দিয়েছেন তিনি। এবার ফের আসরে নামলেন পাকিস্তানের সেই বি’ত’র্কি’ত মন্ত্রী শেখ রশিদ। ইমরান খান সরকারের এই রেলমন্ত্রীকে আ’ইএসআ’ই-এর মুখপাত্র হিসেবেও চিহ্নিত করেন অনেকে।

ফের একবার ভারতকে পরমাণু হা’ম’লা’র’ হু’ম’কি দিলেন তিনি। এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে তিনি কার্যত স্বীকার করে নেন যে, ভারতীয় সে’না, পাক সে’নার থেকে রণকৌশলে অনেকটাই এগিয়ে। তবে পাকিস্তান এবার পরমাণু অ-স্ত্রের ছোট সংস্করণ বানানোয় মন দিয়েছে বলে জানিয়েছেন তিনি।

তাঁর দাবি, পাকিস্তানের কাছে নাকি আকারে ছোট অথচ নিখুঁত নিশানা যুক্ত এমন পরমাণু বো’মা আছে, যা ভারতের পূর্বে অসমে পর্যন্ত হা’ম’লা চালাতে পারবে অথচ ভারতের মুসলিমরা তার হাত থেকে রক্ষা পেয়ে যাবে। তবে ভারতলে পরমাণু হা’ম’লা’র হু’ম’কি এই প্রথমবার দেননি শেখ রশিদ। আগেও এমন হু’ম’কি দিয়েছেন তিনি।

এর আগে গত বছর সেপ্টেম্বরে তিনি দাবি করেছিলেন, পাকিস্তানের কাছে ১৫০-২৫০ গ্রামের পরমাণু বো’মা আছে, আর তা দিয়েই নাকি লক্ষ্যবস্তুকে ধ্বং’স করা সম্ভব। কাশ্মীর নিয়ে ভারতকে হু’ম’কি দিয়েছিলেন ইমরাম খান। আর তারপরই এই মন্তব্য করেছিলেন এই পাক মন্ত্রী।

আসলে সৌদি আরবের কাছে প্রথমবার অপদস্থ হয়েছে পাকিস্তান। আর সেই বিড়ম্বনা থেকে দৃষ্টি সরাতেই পাক মন্ত্রী এমন সব মন্তব্য করছেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Reply