শুনে বিশ্বাস না হলেও গরু আকাশে উড়ছে

ভাবা যায়! গরু নাকি আকাশে উড়ছে। হ্যাঁ, বিষয়টি শুনে বিশ্বাস না হলেও এমনই ঘটনা ঘটেছে সুইজারল্যান্ডএ। এক জখম গরুকে হেলিকপ্টারের সাহায্য পাহাড় থেকে সমতলে নামিয়ে নেটদুনিয়ার প্রশংসা কুড়োচ্ছেন সেদেশের একজন কৃষক।

একটি ভিডিও টুইটার পোস্ট হতেই ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে, একটি গরুকে দড়ি বেঁধে হেলিকপ্টারের সাহায্যে আল্পস পর্বতের একটি জায়গা থেকে সমতলে নামানো হচ্ছে। আর গরুটি চুপ করে এদিক-ওদিক দেখছে।

এই পোস্টের সঙ্গে থাকা একটা লেখায় বলা হয়েছে, সুইজারল্যান্ডের একজন কৃষক কয়েকটি গরুকে আল্পস পর্বতের একটি জায়গা থেকে সমতলে নিয়ে আসার পরিকল্পনা করেছিলেন। সেসময় তিনি দেখেন যে একটি গরুর বাঁ পায়ে চোট রয়েছে। সে ঠিকভাবে হাঁটতে পারছে না।

প্রথমে ওই কৃষক চিন্তা করেন যে ওই গরুটিকেও তিনি অন্যদের সঙ্গে গাড়িতে করে নিচে নামিয়ে আনবেন। কিন্তু, পরে তাঁর মনে হয় যে এর ফলে গরুটি আরও আঘাত পেতে পারে। তাই তাকে হেলিকপ্টারের সাহায্যে নিচে নামানোর সিদ্ধান্ত নেন। আর সেই মানবিক সিদ্ধান্তই তাঁকে নেটিজেনদের প্রশংসার পাত্র বানিয়েছে। বুধবার পোস্ট হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ৬ লক্ষ ১২ হাজারের বেশি মানুষ ভিডিওটি দেখে ফেলেছেন।

Reply