বিশ্ব রেকর্ড করল ‘সড়ক ২’ ট্রেলার, ডিসলাইকের দিক থেকে বিশ্বে তৃতীয়, দেশে প্রথম

সোশ্যাল মিডিয়া জুড়ে চূড়ান্ত সমালোচনার মধ্যেই আগামী ২৮ আগস্ট হটস্টার ডিজনি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেতে চলেছে মহেশ ভাটের রিমেক ছবি সড়ক ২। এর মধ্যেই নতুন বিশ্বরেকর্ড করে ফেলল ছবিটির ট্রেলার। পৃথিবীর সবচেয়ে ডিসলাইক পাওয়া ভিডিওর মধ্যে আপাতত তৃতীয় স্থান দখল করল মহেশ ভাটের পরিচালনা করা এই ছবিটির ট্রেলার। অন্যদিকে ভারতের মধ্যে সবচেয়ে ডিসলাইক পাওয়া ভিডিওর মর্যাদার বিষও গিলতে হল সড়ক ২ কে।

বিশ্বে সবচেয়ে বেশি ডিসলাইক পাওয়া ভিডিওর মধ্যে প্রথম হল ইউটিউবেরই নিজস্ব উপস্থাপনা ‘ইউটিউব রিওয়াইন্ড ২০১৮’। দ্বিতীয় স্থানে রয়েছে পপস্টার জাস্টিন বাইবারের ভিডিও সং ‘বেবি’। এদের পাশাপাশি ইতিমধ্যে তৃতীয় স্থান অর্জন করেছে সড়ক ২ ট্রেলার।

ইউটিউব রিওয়াইন্ড ১৮ যেখানে সর্বোচ্চ ১৮.২ মিলিয়ন ডিসলাইকে দাঁড়িয়ে এবং বেবির প্রাপ্ত ১১.৬ মিলিয়ন, সেখানে সড়ক ২ এর ট্রেলার ১১.৩ মিলিয়ন ডিসলাইক পেয়ে বেবির ঘাড়ে শ্বাস ফেলছে। দিনকয়েক আগেও ডিসলাইকে চতুর্থ স্থানে থাকা ইউটিউব রিওয়াইন্ড ২০১৯ এর পাশাপাশি চলছিল সড়ক ২। কিন্তু অল্প সময়ের মধ্যেই যেভাবে ডিসলাইকের বন্যায় ধুয়ে যাচ্ছে মহেশ ভাটের বহু আকাঙ্ক্ষিত সড়ক রিমেক, তাতে খুব শীঘ্রই দ্বিতীয় স্থানে উঠে আসতে চলেছে ট্রেলারটি ছবি মুক্তির আগেই।

আবার অন্যদিকে শতাংশের বিচারে ডিসলাইকের পরিসংখ্যায় ‘ইউটিউব রিওয়াইন্ড ১৮’ ও ‘বেবি’কেও পিছনে ছেড়ে প্রথম স্থানে সড়ক ২। ১২ আগস্টের আপডেট অনুসারে প্রায় ৯৫ শতাংশ ডিসলাইক পড়েছে ছবির ট্রেলারে, যেখানে ‘ইউটিউব রিওয়াইন্ড ১৮’ও প্রায় ১০ শতাংশ পিছনে! জনপ্রিয়তা নিয়ে সন্দেহ থাকলেও এতটাও কুৎসিত ভাবে ডিসলাইকের রেকর্ড গড়বে এই ট্রেলার, তা মহেশ ভাটের অতি বড় নিন্দুকেও আশা করতে পারেন নি।

প্রসঙ্গত, সড়ক ২ এর ‘তুম সে হি’ গানটিও একদিন আগে রিলিজ করার পর পরই ডিসলাইকের বন্যায় ক্ষতবিক্ষত হয়ে যায়। তা ছাড়া ট্রেলারটি মুক্তির পরই বর্তমানে দেশ জুড়ে চর্চিত ‘নেপোটিজম’ বিতর্কের ভস্মে ঘি ঢেলে দেয়। সোশ্যাল মিডিয়ায় বয়ে যায় ট্রোলের বন্যা। নেপোমিটারে ৯৮ শতাংশ নেপোটিস্টিক হিসেবে রেটিং পায় ট্রেলার।

উল্লেখ্য, মহেশ ভাট পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন তাঁর মেয়ে পূজা ও আলিয়া। নায়কের ভূমিকায় রয়েছেন প্রযোজক সিদ্ধার্থ রায় কপুরের ছোট ভাই আদিত্য রায় কপুর।

সুশান্তের মৃত্যুর পর বলিউডকে নেপোটিজম মুক্ত করার ডাক দিয়ে সোশ্যাল মিডিয়া তোলপাড় করে চলেছেন সুশান্ত ভক্তেরা। সড়ক ২ এর ট্রেলার মুক্তির আগেই তারা নেপোটিজমের পুতিগন্ধযুক্ত এই ছবিকে সুপার ফ্লপ করার জন্য দেশ জুড়ে চালিয়েছে ক্যাম্পেন। তাদের আবেদনে গোটা দেশ যে উদাত্ত হয়ে সারা দিয়েছে তার প্রমাণ হল ছবিটির ট্রেলারের এমন অস্বাভাবিক খারাপ ফল। এখন দেখার আগামী ২৮ আগস্ট হটস্টার ডিজনি প্ল্যাটফর্মে মুক্তির পর সড়ক ২ আদৌ সুবিধা করতে পারে কি না ট্রেলারের ঊর্ধ্বে উঠে।

Reply