আমেরিকাতেও ভরসা প্রধানমন্ত্রী! নির্বাচনে জিততে মোদীর ছবি দিয়ে প্রচার করছে ট্রাম্প…

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের দিন এগিয়ে আসছে। স্বভাবতই, ভোট প্রচারে নেমে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাকে নিয়ে যতই বিতর্ক উঠুক, ভোটের স্বার্থে মার্কিনিদের মন জয় করতে হবে যে। তাই এবার মার্কিন যুক্তরাষ্ট্রের ইন্দো-মার্কিন বাসিন্দাদের ভোট পেতে মার্কিন প্রেসিডেন্ট সম্পর্কে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বক্তব্যকে হাতিয়ার করে এগোতে চাইছেন ট্রাম্প।

সম্প্রতি বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভোটের প্রচারে ১০৭ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ প্রকাশিত হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যে ভিডিও ক্লিপের শুরুতেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হিউস্টন বক্তৃতার বেশ কিছু অংশ তুলে ধরা হয়েছে। যেখানে ভারতের প্রধানমন্ত্রী বলছেন, মার্কিন প্রেসিডেন্ট সম্পর্কে আলাদা করে বলার কিছু নেই। আমেরিকান প্রেসিডেন্টের নাম তার প্রতিটি কথোপকথনেই উঠে আসে।

শুধু তাই নয়, মার্কিন প্রেসিডেন্টের ভোট প্রচারে ঠাঁই পেয়েছে ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের অভ্যর্থনায় গুজরাটে আয়োজিত “নমস্তে ট্রাম্প”এর অনুষ্ঠানে ভারতীয় প্রধানমন্ত্রীর বক্তৃতাও। যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ডোনাল্ড ট্রাম্পকে নিজের পরিবারের অংশ বলে দাবি করেছেন। এর পরিপ্রেক্ষিতে ট্রাম্প বলছেন, আমেরিকার সব থেকে বিশ্বস্ত বন্ধু হলো ভারত। ভারত-আমেরিকার মধ্যে সুসম্পর্ক বজায় আছে।

Reply