গভীর নিম্নচাপের জের, রাজ্যের এই সকল জেলায় ধেয়ে আসছে ব্যাপক বৃষ্টিপাত

ফের তৈরি হতে চলেছে এক নিম্ন চাপ, হ্যাঁ এরকমই সংকেত দিল আবহাওয়া দপ্তর। এই নিম্নচায়ের দরুন দক্ষিণবঙ্গ জুড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘাছন্ন, আর ২৬শে আগস্ট তারিখ পর্যন্ত এরকমই থাকবে বলে জানান দিয়েছে আবহাওয়া দপ্তর।

মেঘাচ্ছন্নতার ফলেই সকাল থেকে শহর জুড়ে আর্দ্রতা জনিত অস্বস্তি। জানা গিয়েছে উত্তরবঙ্গের সাথে দক্ষিনবঙ্গ অর্থাৎ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে এই নিম্নচাপের একটা ভারী প্রভাব পড়বে কিছুদিনের মধ্যেই।

কয়েকদিন আগে থেকেই দক্ষিণ বঙ্গের ওপরে গভীর নিম্নচাপের প্রভাব তৈরি হয়েছে। সেটার পর আবার এক নিম্ন চাপ উত্তর পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে বলে জানা গিয়েছে। আগামী ২৪ তারিখ থেকে এই নিম্নচাপ তৈরী হবে এবং আগামী ২৬ তারিখ পর্যন্ত বিরাজ করবে বলেই সংকেত দিয়েছে আবহাওয়া দপ্তর।

এই নিম্নচাপ দক্ষিণবঙ্গের ওপরে এক ভারী প্রভাব ফেলবে। আগামী কয়েকদিন বিশেষ করে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান সব জায়গায় ভারী থেকে অতিভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মেঘলার কারণে আজ সকাল থেকে কলকাতার তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। আজ কলকাতার সর্বিনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রী ও সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রী। শহর জুড়ে বিরাজ করছে আর্দ্রতা জনিত অস্বস্তি যার পরিমান অনেকটাই বেশি।

আদ্রতার মাত্রা সর্বোচ্চ ৯৮% । আবহাওয়া দপ্তর থেকে আগেই জানানো হয়েছে তাপমাত্রা কিছুটা কমলেও, আর্দ্রতা জনিত অস্বস্তি এখনই রাজ্য থেকে কমবে না।

Reply