অবিশ্বাস্য অফার!‌ বাজারে সামান্য দামে আসছে ‘‌সাথী’‌ স্কুটি, ‌১২ টাকায় চলবে ৬০ কিমি

ক’রো’না’র সময়ে অনেকেই বাস, ট্রাম এড়াতে চাইছেন। আর সেই সময়ে একমাত্র ভরসা যোগ্য সঙ্গী হতে পারে দু’‌চাকার যান। যাঁদের গাড়ি কেনার ক্ষমতা নেই, তাঁদের রোগ থেকে বাঁচিয়ে গন্তব্যে পৌঁছে দিতে বাইকের জুড়ি মেলা ভার।

কিন্তু পেট্রোল ডিজেলের দাম বৃদ্ধির কারণে, অনেকেই ভাবছেন বাইক কিনলে অনেকটা খরচ বেড়ে যাবে। সেই কারণেই চাহিদা বাড়ছে ইলেকট্রিক বাইকের। সামান্য সময় চার্জ দিলেই যা চলবে অনেকটা রাস্তা। তেমনই একটি বাইক এনেছে টেকো ইলেক্ট্রা। দু’‌চাকার যানের নাম রাখা হযেছে সাথী।

পুণেতে এই গাড়ির দাম পড়বে মাত্র ৫৭ হাজার, ৬৯৭ টাকা। এই ই-স্কুটিতে থাকছে একটি ৪৮ ভোল্টের 26Ah লিথিয়াম-আয়ন ব্যাটারি। যা ৩ থেকে ৪ ঘন্টাতেই চার্জ হয়ে যাবে এবং একবার চার্জ দিলে এটি যেতে পারবে ৬০ থেকে ৭০ কিলোমিটার।

আপাতত পুণেতে এটি বিক্রি করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডিলারের কাছে এটির বুকিং করা যাবে। এই সামান্য দামে, তেল খরচ বাঁচিয়ে এমন যান ঘরে আনতে চাইবেন সবাই, এমনই মনে করছে কোম্পানি।

এই স্কুটারটির দৈর্ঘ্য, প্রস্থ এবং উচ্চতা ১৭২০ মিমি x ৬২০ মিমি x ১০৫০ মিমি। সঙ্গে স্কুটারের চার্জারের দেড় বছরের ওয়ারেন্টিও দিচ্ছে কোম্পানি। টেকো ইলেক্ট্রা-র ম্যানেজিং ডাইরেক্টর প্রকাশ ভূত্রা জানিয়েছেন, জ্বালানির দাম বেড়ে যাওয়ায় যাঁরা এটা কিনবেন, তাঁদের অনেকটাকা এতে বেঁচে যাবে।

Reply