কিম কোমায়, দায়িত্ব নিতে প্রস্তুত বোন : দাবি দ. কোরিয়ার কূটনীতিকের

দক্ষিণ কোরিয়ার একজন কূটনীতিক ধারণা করে বলেছেন, উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন কোমায় আছেন এবং সে কারণে তার বোন কিম ইয়ো জং ক্ষমতা নেওয়ার জন্য প্রস্তুত আছেন।

নিউইয়র্ক পোস্টের বরাত দিয়ে ফক্স নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্ট কিম দায়ে জংয়ের অধীনে কর্মরত চ্যাং সং মিন তার দেশের গণমাধ্যমকর্মীদের এ কথা বলেছেন।

চেংয়ের দাবি, কিম জং উন কোমায় আছেন। তবে তার জীবনের অবসান ঘটেনি। তিনি বলেন, উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতার পদে সম্পূর্ণ উত্তরাধিকার কাঠামো গঠন করা হয়নি। দীর্ঘকাল ধরে তো আর শূন্যতা বজায় রাখা যায় না। সে কারণে কিম জং উনের বোন কিম ইয়ো জংকে সামনে নিয়ে আসা হচ্ছে।

ইয়ুনহাপ নিউজ অ্যাজেন্সির খবরে বলা হয়েছে, দক্ষিণ কোরিয়ার গোয়েন্দারা জানতে পেরেছেন, নিজের কিছু ক্ষমতা ছোট বোনের হাতে ছেড়ে দিচ্ছেন কিম জং উন। বিষয়টি প্রকাশের কয়েকদিনের মাথায় কিমের কোমায় যাওয়ার দাবি উঠল।

অবশ্য কিম জং উনের অ’সু’স্থতা কিংবা মৃ-ত্যু-র গুজব ছড়ানোর বিষয়টি নতুন নয়। এর আগে গত এপ্রিল মাসে দীর্ঘদিন ধরে তাকে জনসম্মুখে না দেখা যাওয়ার পর মৃ-ত্যুর গুজব ছড়িয়ে পড়ে। অবশেষে একটি সারখানা উদ্বোধনের সময় তিনি সামনে আসেন।

Reply