গায়ে পাকিস্তানের পতাকা, ভারতের পতাকা পায়ের নীচে

গায়ে পাকিস্তানের পতাকা, ভারতের পতাকা পায়ের নীচে

গায়ে পাকিস্তানের পতাকা, ভারতের পতাকা পায়ের নীচে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভারতীয় নাগরিকের ছবি। নিজে ভারতীয়; অথচ তার পরনে পাকিস্তানের পতাকা। আর পায়ের নীচে ভারতের পতাকা। সোশ্যাল মিডিয়ায় এমন ছবি ভাইরাল হতেই; শোরগোল পড়ে গিয়েছে। নেট দুনিয়ায় শুরু হয়েছে বিতর্ক। একজন পাঠক তামিলে একটি টেক্সট লিখে; সকলকে বিষয়টি জানিয়েছেন। যাতে করে ওই ব্যাক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়; তাই তিনি এই পোস্ট ছড়িয়ে দিয়েছেন।

ভারতের পতাকাকে একজন ভারতীয় নাগরিক হয়ে; কিভাবে অসম্মান করতে পারে তার জন্য তাকে যেন গ্রেফতার করা হয়; তাই এই উদ্যোগ নিয়েছেন তিনি। ছবিটি সত্যি হলেও পুরোনো। বিহারের শিবানের বাসিন্দা সাজিদ হুসেনকে এরকম কাজের জন্য সে বছর গ্রেফতার করা হয়। শিবানের একটি হিন্দি অনলাইন সংবাদ মাধ্যম ছবিটি প্রকাশ্যে আনে।

তারপরেই নেট দুনিয়ায় ভাইরাল হয় এই ছবি। অভিযুক্ত বিহারের শিবান জেলার শেইখপাত্তি গ্রামের বাসিন্দা মহম্মদ সাজিদ হুসেন এভাবেই; নিজের দেশের জাতীয় পতাকার মর্যাদাহানি করেছিল। ছবিটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই; অনেকেই প্রতিবাদ করেছিলেন। রিপোর্টও করেছিলেন; ছবিটির বিরুদ্ধে। সেই সময়েই পুলিশ ওই ব্যাক্তিকে গ্রেফতার করে।

Reply