‘ভারতীয় ক্রিকেটাররা গালি দিয়েছিল’

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ তো বটেই, আইসিসির কোনো ইভেন্টে বাংলাদেশের দলের এটাই প্রথম শিরোপা জয়। আর দক্ষিণ আফ্রিকার মাটিতে শক্তিশালী ভারতকে হারিয়ে ইতিহাস রচনা করলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ফাইনালে বৃষ্টি আইনে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ৩ উইকেটে হারিয়েছে আকবর আলীর দল।

তবে বাংলাদেশের জয়ের পর মাঠেই কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। যা ক্যামেরাতেও ধরা পড়ে।

বাংলাদেশের বিশ্ব জয়ের উল্লাস শুরু হতে না হতেই মাঠেই ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে লেগে যায় আকবর আলীর দলের। দেখা যায় দু’দল বাকবিতাণ্ডার পাশাপাশি হাতাহাতিও করছিল।
কিন্তু এমন ঘটনায় ভারতীয় তরুণ ক্রিকেটারদেরই দোষ দেখছেন দক্ষিণ আফ্রিকায় দলের সঙ্গে থাকা বিসিবির জুনিয়র নির্বাচক কমিটির সদস্য ও বাংলাদেশ দলের সাবেক ফাস্ট বোলার হাসিবুল হোসেন শান্ত। এ ব্যপারে তিনি জানান, ‘ওরা পুরো ম্যাচজুড়েই প্রচুর স্লেজিং করেছে। আমরা জেতার পর তা মাত্রা ছাড়িয়ে যায়। আমাদের ক্রিকেটাররা যখন উৎসব করতে শুরু করল, তখনই ওরা এসে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। কত আর সহ্য করা যায়! ছেলেরা সহ্য করতে না পেরে প্রতিবাদ করতে যায়। এতেই শুরু হয় ধাক্কাধাক্কি। ’

দুই দলের কোচিং স্টাফ সদস্যদের হস্তক্ষেপে হাতাহাতি আর বেশিদূর গড়াতে পারেনি।

এনিয়ে পরবর্তীতে বাংলাদেশ দলের অধিনায়ক আকবর আলী সংবাদ সম্মেলনে দুঃখ প্রকাশ করেছেন। তবে ভারতীয় অধিনায়ক বাংলাদেশকেই উল্টো দোষারোপ করেছেন।

Reply