আমার ধোনিকেই চাই’, ধোনির অবসরে কান্নায় ভেঙে পড়েছে খুদে ফ্যান, ভিডিও ভাইরাল

ইন্টারন্যাশনাল ক্রিকেটকে আচমকাই বিদায় জানালেন এম এস ধোনি। না তিনি কোনো জমকালো অনুষ্ঠানের পর বিদায় ঘোষণা করেন নি, শুধু একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করে 7.29 থেকে নিজেকে রিটাইয়ার হিসেবে গণ্য করতে বললেন।

ক্যারিয়ার শুরুর থেকে এখনো পর্যন্ত মাহি পেয়েছেন অসংখ্য ভক্ত। বড় বড় তারকা থেকে শুরু করে প্রত্যন্ত গ্রামের সাধারণ মানুষ সকলেই মাহিকে ভীষন রকম ভালোবাসেন। তবে মাহির এই হঠকারী সিদ্ধান্তের জেরে হতা’শ হয়েছেন তার সকল অনুরাগিই, কান্নায় ভে’ঙে পড়েছেন অনেকেই।

তারা ভেবেছিলেন আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে তিনি এক বছরেরও বেশি সময় পর আবার ফিরবেন ব্লু জার্সিতে কিন্তু ভক্তদের সেই আশা তিনি পূরণ হতে দিলেন না। সম্প্রতি মাহির এক ছোট্ট ফ্যানের মাহির রিটাইয়ারম্যান্ট শোনার পর কান্নায় ভে’ঙে পড়া একটি ভিডিও ব্যাপক ভাবে সাড়া ফেলেছে সোশ্যাল মিডিয়ায়।

ভাইরাল ভিডিওটি থেকে জানা গিয়েছে মাহির ওই ছোট্ট ফ্যান ঈশানের বয়স ৯ বছর, সে পড়ে ক্লাস থ্রি তে। তার প্রিয় ক্রিকেটার ধোনির রিটাইয়ারমেন্টের খবর শুনেই কান্নায় ভেঙে পড়ে সে। সে ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদতে থাকলে তার বাড়ির সকলে তাকে ভোলানোর চেষ্টা করে এই বলে সময় এলে রিটাইয়ার নিতে হয়।

মাহির সেই খুদে ফ্যান তাতেও না ভুললে তাকে বলা হয় কে এল রাহুল বা বিরাট বা রোহিতকে ভালোবেসে ক্রিকেট দেখতে । সে চোখে জল নিয়েই বলতে থাকে ‘আমার কাওকে চাই না, আমার শুধুই ধোনিকে চাই।’ খুদে ধোনি ভক্তের এই ভিডিওটি ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। এই খুদে ফ্যানের আবেগ জড়িত এই কান্না দেখে আবেগাক্রান্ত হয়েছেন সকলেই।

ধোনির ফ্যানবেসের কোনো বয়স সীমা নেই, কোনো নির্দিষ্ট দেশ নেই। মহেন্দ্র সিং ধোনির রয়েছে বিশাল জনপ্রিয়তা। এপিজে আব্দুল কালাম থেকে লতা মঙ্গেশকর, রণবীর সিং থেকে মহেশ বাবু সকলেই ধোনির মারা’ত্বক অনুরাগী।

তার মত কিংবদন্তির বিদায়ে শুধু অনুরাগীরা নয়, কেঁদেছে বাইশ গজের মাঠ ও। কোনো বিদায়ী সম্ভাষণ ছাড়া, কোনো গার্ড অফ ওনার ছাড়াই তার মত এক বিশ্ব সেরা ক্রিকেটারের হঠাৎ বিদায় মেনে নিতে পারেন নি কেউ ই, এমনকি বর্তমান দলের তার ক্রিকেট সঙ্গীরাও আফসোস করেছেন মাহির এই সিদ্ধান্তে।

দেশকে ক্রিকেটে এমন কোনো সম্মান নেই যা তিনি দেন নি। সমগ্র বিশ্বে তিনি একমাত্র ক্যাপ্টেন যিনি 3টি আইসিসি ট্রফি জিতিয়েছেন। সেই উজ্জ্বল নক্ষত্র মহেন্দ্র সিং ধোনির হঠকারী সিদ্ধান্তে যেন থেমে গিয়েছিল অনুরাগীদের সময়।

যদিও ধোনির এরকম হঠকারী সিদ্ধান্ত নেওয়ার অভ্যেস চিরকালের। মাঠের মধ্যেও নেন এরকমই সিদ্ধান্ত। বরাবর মিডিয়া-স্পটলাইট বিমুখী মহেন্দ্র সিং ধোনি জমকালো ফেয়ারওয়েল পার্টির মধ্যে দিয়ে বিদায় নেবেন এটাই যেন আশ্চর্য করত সকলকে। ধোনির ফ্যানরা অসংখ্য তার বিস্ময়কর ক্রিকেট জীবনের জন্য জানিয়েছেন শুভেচ্ছা ও।

Reply