বার্সা ছাড়ছেন লিওনেল মেসি, দলে টানতে প্রস্তাব দিল KKR!

পছন্দের সতীর্থ, কোচ-সকলেই চলে গিয়েছেন। সেইসঙ্গে ট্রফির খরা, চ্যাম্পিয়নস লিগে বায়ার্নের কাছে ৮-২ গোলে হার মেসিকে যেন আরও ভেঙে দিয়েছে। অবশেষে তাই চরম সিদ্ধান্ত নিয়েই নিলেন তিনি। সূত্রের খবর, ফ্যাক্স করে মেসি বার্সা কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন আর থাকতে চান না ক্লাবে। অবিলম্বে তাঁকে মুক্তি দেওয়া হোক। আর তারপরই কানাঘুষো শুরু হয়েছে কোন ক্লাবে যাচ্ছেন ফুটবলের রাজপুত্র?

আর এখানেই চমক। বিশ্বের তাবড় ক্লাব মেসিকে নিতে ঝাঁপাতে চাইছে। ঠিক এমন সময় কলকাতা নাইট রাইডার্সও প্রস্তাব দিয়ে ফেলল মেসিকে! চমকে যাবেন না, মেসিকে রীতিমতো নিজেদের জার্সিতে সাজিয়ে ফেলেছেন তাঁরা।

কলকাতা নাইট রাইডার্সের পক্ষ থেকে ট্যুইট করে লেখা হয়েছে, ‘মিস্টার মেসি বেগুনি-সোনালি জার্সিটা গায়ে চাপালে কেমন হয়?’ যদিও পুরোটাই মজার ছলে করা। তবু, KKR-এর এই মজাই এখন ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

দিনকয়েক আগেই বিখ্যাত স্প্যানিশ সাংবাদিক গুইলেম বালাগি দাবি করেছেন জুভেন্তাস বিক্রি করে দিতে চাইছে ক্রিশ্চিয়ানো রোনাল্দোকে। আর তাঁকে কিনতে নাকি জুভেন্তাসকে বিপুল টাকার টোপ দিয়েছে লিওনেল মেসির বার্সেলোনা! অর্থাৎ মেসি-রোনাল্দো যুগলবন্দি দেখা যেতে পারে, এমন জল্পনা শুরু হয় চারিদিকে। কিন্তু তারপর সে নিয়ে জল না গড়ালেও বার্সার প্রতি প্রবল ক্ষুব্ধ মেসি। বার্সায় তাঁর অনেকদিন ধরেই মন টিকছিল না, সেই সূত্রেই এবার সরাসরি বার্সা কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন মনের কথা। আর অবশেষে তা স্বীকার করে নিয়ে ক্লাব কর্তৃপক্ষও। অনেকেরই দাবি, এবার মেসির গন্তব্য হতে পারে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যাঞ্চেস্টার সিটি। তাঁর জন্যে অপেক্ষায় রয়েছেন প্রাক্তন গুরু পেপ গুয়ার্দিওলা।


বার্সার অন্দরমহলের খবর, পুরনো সতীর্থ নেইমারকে আবারও বার্সেলোনায় ফিরিয়ে আনতে চেয়েছিলেন মেসি। কিন্তু বার্সেলোনা মেসির সেই ইচ্ছে পূরণ করেনি। এমনকী মেসির পছন্দের কোচ আর্নেস্তো ভালভার্দেকেও সরিয়ে দেওয়া হয়ে। বায়ার্নের কাছে হারের পরই কুইক স্যাঁতিয়েনকে সরিয়ে রোনাল্ড কোম্যানকে কোচ করার ঘোষণা করেছেন বার্সা কর্তৃপক্ষ। সব মিলিয়ে মেসির বার্সা ছাড়ার পথ প্রশস্তই হচ্ছিল। এই খবরে, মেসির প্রাক্তন বার্সা সতীর্থ স্যামুয়েল ইতো বলেছেন, বার্সা কর্তৃপক্ষের এখনই উচিৎ মেসিকে আটকানো। নাহলে ক্লাবের নাম বদলে দিতে হবে।

এদিকে অর্থের থলি হাতে মেসিকে নিতে ঝাঁপাচ্ছে ম্যাঞ্চেস্টার সিটি। তাঁর জন্যে যত মূল্য খরচ করতে হয়, তাতেই নাকি রাজি সিটি। নেপথ্যে রয়েছেন অবশ্যই গুরু পেপ। বার্সেলোনার সঙ্গে বর্তমান চুক্তিতে মেসির বাই আউট ক্লজ ৭০১ মিলিয়ন ইউরো বা ৭ হাজার ৪৭ কোটি টাকার বেশি অর্থ দিতে হবে ম্যান সিটিকে। তবে শুধু ম্যাঞ্চেস্টার সিটি নয়, মেসিকে কেনার লড়াইয়ে দৌড়চ্ছে ইতালির ইন্টার মিলান এবং ফ্রান্সের পিএসজি’ও।

Reply