Wednesday , July 28 2021
Breaking News

আশুতোষ কলেজে ইংরাজির মেধা তালিকায় প্রথম নাম সানি লিওনের

দক্ষিণ কলকাতার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান আশুতোষ কলেজ ইংরাজি নিয়ে পড়াশুনা করবেন সানি লিওন! তিনি এই কলেজের ভর্তির ফর্ম ফিল আপ করেছেন! তাঁর অ্যাপ্লিকেশন নম্বর ৯৫১৩০০৮৭০৪। রোল নম্বর ২০৭৭৭৭-৬৬৬৬! ইয়ার অব পাস ২০২০! পশ্চিমবঙ্গের উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ থেকে পাস করেছেন! বেস্ট অব ফোরে তাঁর প্রাপ্ত নম্বর ৪০০! অর্থাৎ, প্রতিটি পরীক্ষায়ই একশোয় একশো পেয়েছেন তিনি।

বৃহস্পতিবার আশুতোষ কলেজের প্রকাশিত মেধা তালিকায় সানি লিওন প্রথম স্থান অধিকার করেছেন বলে দেখা যাচ্ছে। এখন প্রশ্ন জেনারেল ক্যাটাগরিতে প্রথমে থাকা সানি লিওন কি সত্যিই আশুতোষ কলেজে পড়বেন? প্রশ্ন, রূপোলি পর্দার অভিনেত্রী সানি লিওন কে আমরা চিনি, সেই কি এই মেধাবী?

কলেজ কর্তৃপক্ষের কাছে এই বিষয়ে জানতে চাওয়া হলে, তারা অনিচ্ছাকৃত ভুলের সাফাই দেয়। ভুল সংশোধনের জন্য সংশ্লিষ্ট দফতরকে জানানো হয়েছে বলেও জানায় কর্তৃপক্ষ। উপাধ্যক্ষের বক্তব্য, ‘এটা ঠিক নয়। ভুল অ্যাপ্লিকেশন।’ প্রসঙ্গত, শুধু ইংরাজিই নয়, কম্পিউটার সায়েন্স বিভাগেও এমন ত্রুটি দেখা গিয়েছে।

সেখানে সানি লিওন বা অন্য কোনও বলিউড তারকার নাম না থাকলেও মেধা তালিকার অনেকগুলো আসনে বিভ্রান্তিকর তথ্য দেখা যাচ্ছে। সেখানে নামে গণ্ডগোল তো রয়েছেই সঙ্গে নম্বরেও রয়েছে ত্রুটি, ইয়ার অব পাস আউটেও রয়েছে ভুল। এখন স্বাভাবিকভাবেই এই ধরনের বিভ্রান্তির কারণে সমস্যায় পড়তে হচ্ছে পড়ুয়াদের। ইতি মধ্যেই ফেসবুকে এই বিষয় নিয়ে বিতর্কের ঝড়ও উঠেছে। যদিও কর্তৃপক্ষের আশ্বাস, সানি লিওনের নাম তো সরিয়ে দেওয়া হবেই সঙ্গে ভুল সংশোধনও করা হবে।

তথ্যসূত্র : bengali.abplive.com

About M..

Check Also

নেইমারই আমার যোগ্য উত্তরসূরী’, স্পষ্ট কথা রোনাল্ডিনহোর

আর মাত্র কয়েক মিনিটের অপেক্ষা। তারপরই শুরু হয়ে যাবে মারাকানায় মহারণ। রবিবারের ভোরে শহর কলকাতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *