বাংলার কৃষকরা কেন্দ্রীয় সুবিধা থেকে বঞ্চিত মমতার কারণে, সাফ জানালেন কৈলাস বিজয়বর্গীয়

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Bandopadhyay) কেন্দ্রকে কোনরকম কৃষকদের (Bengal Farmers) নামসূচি পাঠাননি তাই বাংলার কৃষকরা বঞ্চিত হচ্ছেন! এরকম বিস্ফোরক অভিযোগ তুললেন বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)।

শনিবার রাতে কৈলাস বিজয়বর্গীয় হেমতাবাদ থেকে শিলিগুড়ি ফেরার পথে ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরে বেশ কিছুক্ষণ দাঁড়ান। সেখানকার মণ্ডল কমিটির সদস্যদের সঙ্গে তিনি সাক্ষাৎ করেন।

এখানে সাংবাদিকদের মুখোমুখি হন বিজয়বর্গীয় এবং জানান যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) দেশের কৃষকদের জন্য নতুন অনেক সুবিধা চালু করেছেন কিন্তু বাংলার কৃষকরা বঞ্চিত (Deprived) তার কারণ মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং! মুখ্যমন্ত্রী কেন্দ্রকে কৃষকদের নামের কোন তালিকাই পাঠাননি ফলে কেন্দ্রের কাছে বাংলায় কৃষকদের কোনরকম অস্তিত্বই নেই শুধুমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য!

এছাড়াও কৃষকদের ফসলের বীমা করানো দরকার বলে তিনি মন্তব্য করেন।কিন্তু এখানেও মমতা সরকারের খামতি তুলে ধরেন কৈলাস বিজয়বর্গীয়। তিনি বলেন, রাজ্য সরকার ফসল বীমার কিস্তি ভরছে না তার জন্যও বাংলার কৃষকদের কৃষকযোজনার কোন লাভ পাচ্ছেন না।এরপর তিনি সোজা সড়ক পথ দিয়ে চলে যান শিশিলিগুড়ি উদ্দেশ্যে। সেইসঙ্গে রাজ্যের তৃণমূল নেতৃত্বের উদ্দেশ্যে রেখে গেলেন বেশ কিছু প্রশ্ন।

Reply