রিয়া কি কাসভের থেকেও ঘৃণ্য? মিডিয়া ট্রায়ালের বিরুদ্ধে গর্জে উঠল বলিউডের একাংশ

সুশান্ত সিং রাজপুতের মৃ’ ত্যু’ র পর গত সপ্তাহেই প্রথম নীরবতা ভেঙেছেন প্রেমিকা রিয়া চক্রবর্তী। এর আগে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেও সরাসরি কোথাও কিছুই বলেননি রিয়া। সম্প্রতি একটি টেলিভিশন চ্যানেলের সাক্ষাৎকারে রিয়া তাঁর বিরুদ্ধে ওঠা বেশ কিছু অভিযোগ নিয়ে মুখ খুললেন। তুলোধনা করতে ছাড়লেন না অঙ্কিতা লোখন্ডে আর সঞ্জনা সাংঘিকেও।

রিয়া বললেন, ‘আমার বিরুদ্ধে যা নয় তাই বলা হচ্ছে। একসময় আমি ও আমার পরিবার আ’ ত্ম’ হ’ ত্যা করতেও চেয়েছিলাম। মনে হয়েছিল কেউ গু’ লি করে আমাদের মেরে দিক। আমার মা এই দুমাসের মধ্যে বেশ কয়েকবার হাসপাতালে ভরতি হয়েছেন। আমরা মধ্যবিত্ত পরিবার। আমাদের কাছে সম্মানটাই সব। সবাই এতরকম গল্প তৈরি করছে, আমাদের পক্ষে কি সম্ভব জনে জনে বুঝিয়ে সত্যি কথাটা স্বীকার করা? লোকজন আমায় বলেছে বিষকন্যা, আমি ব্ল্যাক ম্যাজিক জানি। সুশান্ত একজন নামী অভিনেতা ছিলেন। তাই বলে সকলে আমার যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলবেন? আমি সুশান্তের জন্য ন্যায়বিচার চাই, নিজের জন্যেও বিচার চাই। লোকজন আমাদের কষ্টটা বুঝতে পারবেন না। আমাদের দাগী আসামী বলে চিহ্নিত করা হয়েছে। কেন এরকম করবে? আমি নির্দোষ, সেটা প্রমাণ করার অধিকার আছে কিনা এই নিয়েও কেন প্রশ্ন তোলা হবে’?

এরপর কিছুটা হলেও সুর নরম হয় নেটিজেনদের একাংশরের। অনেকেই বলেন, ‘রিয়াকে দাগী অপরাধী বানানোর আমরা কেউ নই। সত্যি যদি তিনি কোনও অপরাধ না করে থাকেন তাহলে তাঁকে প্রমাণ করার সুযোগ দেওয়া হোক। সিবিআই তাঁদের মতো করে তদন্ত করছেন। সেখানে আমাদের কোনমানুষের বিরুদ্ধে এতটা বিরূপ মন্তব্য করা ঠিক নয়’।

এবার রিয়ার সমর্থনে পাশে দাঁড়ালেন সোনম কাপুর, স্বরা ভাস্কর, রাম গোপাল ভর্মা, কুবরা সাইত। সুশান্তের মৃত্যুর পরই ট্যুইটারে সোনম লিখেছিলেন, ‘কারোর মৃ’ ত্যু’ র জন্য প্রেমিকা, প্রাক্তন প্রেমিকা, সহকর্মীদের দোষ দেওয়া নোংরা মনের পরিচয় দেয়। নিজেদের অজ্ঞতা প্রমাণ করে’। এরপরই ট্যুইটারে ট্রোলের মুখে পড়তে হয় তাঁকে।

রাম গোপাল ভর্মা রিয়াকে সমর্থন করে বলেন, ‘মিডিয়া এবার রিয়ার সাক্ষাৎকার নিয়ে গল্প বানানো বন্ধ করুক। হনশল মেহতা বলেন, মিডিয়া যেভাবে অযথা রিয়াকে হেনস্থা করছে এখন ও যদি কিছু করে বসে তার দায় কে নেবে’? কুবরা বলেন, যখন মরাঠি দুই টিভি অভিনেতা আত্মহত্যা করলেন তখন তো মিডিয়া এত দাপাদাপি করল না। এখন কেনই বা রিয়ার নামে এরকম অপপ্রচার চালাচ্ছে? ওই মরাঠি অভিনেতারও তো প্রেমিকা ছিল। স্বরা ভাস্কর বললেন,’জনতা আর মিডিয়া মিলে রিয়াকে আজমল কাসভের থেকেও খারাপ বানিয়ে ফেলেছে। ভারতীয় জনসাধারণ এবং মিডিয়ার জন্যই রিয়াকে এত কিছুর সম্মুখীন হতে হচ্ছে। মনে হচ্ছে মিডিয়াই যেন এই মৃ’ ত্যু’ ত তদন্ত করছে’।

Reply