Tuesday , July 27 2021
Breaking News

মানুষের পাশে মোদী, নিজের সঞ্চয় থেকে প্রায় ১০৩ কোটি টাকা জনকল্যাণ প্রকল্পে দান করেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর এক দারুণ উপহার। কারণ এবার এতদিনের জমানো অর্থ তিনি এবার দান করলেন জনকল্যাণ প্রকল্পে। মোট ১০৩ কোটি টাকা তিনি এবার দান করলেন জনকল্যাণ প্রকল্পে সাথে পিএম কেয়ারসেও তিনি সবার প্রথমে দান করেছিলেন ২.২৫ লক্ষ টাকা।যা জানা যায় প্রধানমন্ত্রীর দফতর সূত্রে। এটা অবশ্য নতুন কিছু নয়, কারণ এর আগেও তিনি তার জমানো অর্থ বা বিভিন্ন বস্তু নিলাম করে অনুদান দিয়েছেন।

তিনি কুম্ভমেলায় ২১ লক্ষ টাকা দান করেছেন সাফাই কর্মী দের উন্নয়নের জন্য, এদিকে তিনি বিদেশে যে সাউথ কোরিয়ায় সোল পিস প্রাইজ পেয়েছেন সেখানে তিনি ১ কোটি ৩০ লক্ষ পাওয়া টাকা গঙ্গা সাফাই মিশনের জন্য দান করেছেন। এছাড়া অনেক জায়গায় তিনি অনেক উপহার সামগ্রী পেয়েছেন যেখানে দেখা যায় সব কিছু নিলাম করে যে অর্থ তিনি হাতে পান, সেটাও বিভিন্ন ক্ষেত্রে দান করেন। তিনি তার বিভিন্ন উপহার নিলাম করে ৩ কোটি ৪০ লক্ষ কোটি টাকা পেয়েছিলেন, সেটা নদী সাফাই কাজে দান করেন।

এর আগে তিনি মুখ্যমন্ত্রী থাকা কালীন বিভিন্ন উপহার সুরাটে, এরপরে ২০১৫ সালেও বিভিন্ন জিনিস নিলামে তুলে ৮ কোটি ৩৫ লক্ষ টাকা পান। পুরো টাকা নমামি গঙ্গেতে দান করেন। এখানেই শেষ না তিনি যখন গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন তখন কিন্তু তিনি তার অনেক উপহার নিলাম করে দেন, আর সেখানে তিনি ৯০ কোটি টাকা পান, যেটা তিনি কন্যা সন্তানদের পড়াশোনার জন্য দান করে দেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সর্বদা তার টাকা বিভিন্ন সঞ্চয়ের টাকা ও উপহার নিলামের টাকা বিভিন্ন জনস্বার্থেই দান করেছেন।

তথ্যসুত্রঃ Banglar Pran

About L..

Check Also

এ যেন বাঞ্ছারামের বাগান! আম-জাম-কাঁঠালের সমাহারে বিরাট বাগানবাড়ি গড়লেন স্কুল শিক্ষক

এ যেন বাঞ্ছারামের বাগান। আম, কাঁঠাল, জাম, পেয়ারা, কুল, জামরুল-সহ দেশ-বিদেশে নানা প্রজাতির ফল-ফুলের চারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *