করোনা সংক্রমণের কারণে দুর্গা পূজা বাতিলের ডাক আলফার…

সংবাদ মাধ্যমে বার্তা পাঠিয়ে আসন্ন শারদোৎসব বাতিলের ডাক দিল অসম সহ উত্তর পূর্ব ভারতের অন্যতম বিচ্ছিন্নতাবাদী সংগঠন আলফা(স্বাধীনতা)। সংগঠনের সুপ্রিমো তথা ভারত ও বাংলাদেশ সরকারের কাছে মোস্ট ওয়ান্টেড পরেশ বড়ুয়ার নির্দেশে অসমে এবার দুর্গা পূজা বাতিলের আহ্বান জানানো হয়েছে।

ওই বার্তায় বলা হয়, করোনাভাইরাসের হামলা অসমে বাড়ছেই। এই কারণে দুর্গা পূজার মতো জনসমাগম পরিপূর্ণ উৎসব এবার বাতিল করা দরকার। সংক্রমণ এড়াতেই এই আহ্বান। আলফা (স্বাধীনতা) সংগঠনের যুক্তি, করোনা সং’ ক্র’ মণে’ র কারণে অহম জাতির অন্যতম রঙ্গালি বিহু বাতিল করেছে রাজ্য সরকার।

একই কারণে দুর্গা পূজা বাতিল করতে হবে এবার। রাজ্য সরকার কেন দুর্গা পূজার জন্য কমিটি তৈরি করেছে, এই প্রশ্ন তুলেছে আলফা। আলফা(স্বা.) বিচ্ছিন্নতাবাদীদের তরফে এই বার্তা আসতেই অসম প্রশাসনিক মহলে তীব্র চাঞ্চল্য।

বিশেষ করে বরাক নদী উপত্যকার বাঙালি অধ্যুষিত শিলার, করিমগঞ্জ ও হাইলাকান্দি এলাকায়। এছাড়াও রাজ্যের অন্যত্র প্রতিবার ধুমধাম করেই দুর্গা আরাধনা করা হয়। পশ্চিমবঙ্গের মতো অসমেও শারদোৎসব জনপ্রিয়। এদিকে অসমে করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে।

রাজধানী গুয়াহাটিতে বাড়ছে সং’ ক্র’ ম’ ণ। বরাকের শিলচরের পরিস্থিতির অবনতি হয়েছে। উজানি অসমের অন্যত্র সং’ ক্র’ মণ বেড়েছে। এই অবস্থায় উৎসব পালন নিয়ে প্রশ্ন তুলেছে সশ’ স্ত্র বিচ্ছিন্নতাবাদী সংগঠনটি।

Reply