তৃণমূল অতীত, শোভনের সবটাই এখন বিজেপি। করোনা মিটলে ফের ফিরবেন সক্রিয় রাজনীতিতে। দিলেন ইঙ্গিত।

শোভন-বৈশাখী-রত্না বিতর্কের মাঝেই তৃণমূলের হাত ছেড়ে বৈশাখীকে সঙ্গে নিয়ে পদ্মশিবিরে পা রেখেছিলেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)। তবে গেরুয়া শিবিরে যোগ দিয়েও নামডাক তেমন করতে পারেননি শোভন (Sovan Chatterjee)। কেমন যেন‌ও ম্রিয়মান হয়েই ছিলেন। তবে ২১শের যুদ্ধের আগে বারবার খবরের শিরোনামে আসছেন এই তৃণমূল ত্যাগী দুঁদে রাজনৈতিক নেতা। এর আগে গেরুয়া শিবিরের কোনও কাজে সক্রিয় হতে দেখা যায়নি তাঁকে।

তবে সম্প্রতি, সক্রিয় রাজনীতিতে ফেরার ইঙ্গিত দিয়েছেন শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)। তবে তার রাজনৈতিক ভাগ্য কি হতে চলেছে, বা কোন দল থেকে তিনি সক্রিয় হবেন, তা এখনও স্পষ্ট নয়। আসন্ন বিধানসভা ভোটের আগে তাঁর সঙ্গে দেখা করেছেন বিজেপির শীর্ষ নেতারা। কয়েকদিন আগে তাঁর বাড়িতে গিয়ে সাক্ষাৎ করেন বিজেপির পর্যবেক্ষক অরবিন্দ মেনন (Arvind Menon)। তবে সেটিকে নেহাতই সৌজন্যে সাক্ষাৎকারে বলেছিলেন শোভন (Sovan Chatterjee)। বাংলায় আসন্ন বিধানসভা ভোটে বাংলায় ঘাঁটি গাড়তে চায় বিজেপি (BJP)। আর তার জন্য চাই বাংলার পোড়খাওয়া রাজনৈতিক নেতাদের।

কিন্তু একদা তৃণমূল (All India Trinamool Congress) ছেড়ে যাওয়া এই প্রাক্তন নেতাকে আবার‌ও দলে ফেরাতে মরিয়া তৃণমূল কংগ্রেসও। আর সেইজন্য শোভনকে ডাক পাঠিয়েছেন খোদ বঙ্গশাসিকা মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কিন্তু কোনও ভাবেই সাড়া দেননি একদা দিদির ভাই শোভন (Sovan Chatterjee)। পাশাপাশি, বিজেপিতে যোগদান করলেও দলের সক্রিয় ভূমিকাতেও নেই তিনি।

তৃণমূল থাকাকালীন অবস্থায় বৈশাখী ঝড়ে রাজ্য মন্ত্রিসভার তিনটি পদ এবং দক্ষিণ ২৪ পরগনা জেলা তৃণমূলের গুরুত্বপূর্ণ পদ হাতছাড়া হয়েছিল শোভনের। তারপরেও ৯ মাস ধরে তৃণমূলের ছিলেন তিনি। এরপর, বিজেপিতে যোগদান করলেও সক্রিয় ভূমিকাই নেই। তবে করোনা কাটলে ফের সক্রিয় রাজনীতিতে ফিরতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন। কিন্তু কোন দলে সক্রিয় ভূমিকা নেবেন, তা এখনও স্পষ্ট নয়।

আর সম্প্রতি তাঁর মুখ থেকে বেরোনো ‘ক্লোজড চ্য়াপ্টার তৃণমূল’ শোভন (Sovan Chatterjee) এই মন্তব্য ঘিরে জল্পনা শুরু হয়েছে। তাহলি কী গেরুয়া শিবিরের হাত শক্ত করছেন শোভন। বিজেপিতেই সক্রিয় হওয়ার ইঙ্গিত দিয়েছেন। অন্যদিকে, তৃণমূলে ফিরতে চাইলেও শর্ত দিয়েছেন শোভন (Sovan Chatterjee)। যদিও ঘরে ফিরার পরই শোভনের শর্ত মেপে দেখা হবে বলে জানানো হয়েছে তৃণমূলের তরফে।

Reply