Wednesday , July 28 2021
Breaking News

আমাদের দিকে তাকিয়ে গোটা দেশ, জওয়ানদের রাখতে হবে “জোশ”, লাদাখে দাঁড়িয়ে বললেন সে’নাপ্রধান

আসলে ভারত চিন সীমান্তে যু-দ্ধ এখনও পর্যন্ত মেটে নি, দফায় দফায় বৈঠক হওয়া সত্ত্বেও কোনোভাবেই তার এখনও সমাধান তো হয়ই নি, বরং আরও খারাপের দিকেই যাচ্ছে। এখন চিন ভারতের দিকেই উল্টা দোষ চাপাচ্ছে। তারা কোনোভাবেই এখন কোনো কাজে উ’স্কানি মূলক কিছু করার চেষ্টা করছে । তবে এই দেখে এবার মাঠে নামলেন সে’না প্রধান নারাভানে।

তিনি সে’নাদের উৎসাহ দিতেই এবার বললেন, আমাদের এখন ধৈর্য্যের পরীক্ষা দেওয়ার সময় এসে গেছে, কারণ সারা দেশ এখন আমাদের দিকে তাকিয়ে আছে। এখন এই কারণেই আমাদের দরকার জোশ। গত তিনমাস থেকে সীমান্তে উ’ত্তে’জ’নার’ সৃষ্টি হয়েছে কিন্তু এখনও পর্যন্ত কোনোভাবেই সেই চাপ ও উ’ত্তে’জ’না প্রশমিত হয় নি।

এখন এই উ’ত্তে’জ’না চোখে না দেখা গেলেও মনে অনুভব করা যাচ্ছে। কারণ এটি মানসিক চাপ। এখন কূটনৈতিক ভাবে একে অপরকে চাপের সময়, এমনটাই মনে করছে বিশেষজ্ঞরা।এদিকে সে’না প্রধান জানিয়েছেন, আসলে একটা সময় লাইন অব অ্যা’কচু’য়াল ক’ন্ট্রোলে উ’ত্তে’জ’না’র সৃষ্টি হয়েছিল, তার জন্য আমরা নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করেছি, একেবারে সুরক্ষার কথা মাথায় রেখেই।

এদিকে চিফ অফ ডি’ফে’ন্স বিপিন রাওয়াত এই সীমান্ত ল’ড়া’ই’য়ের জন্য চিনের দিকে আঙুল তুলেছেন ও সেখানে তিনি বলেছেন ১৯৯৩ সালেই সীমান্ত নিয়ে সব ধরণের সমঝোতা হয়ে গিয়েছিল, কিন্তু তাও চিনের রোষের মুখে পরতে হয়েছে ভারতকে। তবে সব ধরণের মোকাবেলা করতে ভারত প্রস্তুত।অনেক দিন থেকেই চিন ভারতের কিছু কিছু জায়গা দখল করে ছিল, কিন্তু সে’না সূত্রে জানানো হয়েছে, এখন মুকপরী, কালাটপ, স্পাংগুর হ্রদ, এইসব পয়েন্টে ভারতীয় সে’না বিশেষ ভূমিকায় রয়েছে, যার ফলেই চিনা সে’নারা পিছু হটেছে।।

About L..

Check Also

এ যেন বাঞ্ছারামের বাগান! আম-জাম-কাঁঠালের সমাহারে বিরাট বাগানবাড়ি গড়লেন স্কুল শিক্ষক

এ যেন বাঞ্ছারামের বাগান। আম, কাঁঠাল, জাম, পেয়ারা, কুল, জামরুল-সহ দেশ-বিদেশে নানা প্রজাতির ফল-ফুলের চারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *