Wednesday , July 28 2021
Breaking News

বিনা খরচে “ডাক্তারবাবু” অ্যাপে চিকিৎসা পরিষেবা পাবেন রাজ্যবাসী

ক’রো’না সংক্র’ম’ণে’র ভয়ে হাসপাতালে বা চিকিৎসকের চেম্বারে যেতে ভয় পাচ্ছেন অনেকেই। তাই সাধারণ মানুষ যাতে বাড়িতে বসেই বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ নেন সেজন্য অভিনব উদ্যোগ নিল কলকাতা পুরসভা ও ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন। শনিবার এই দুই প্রতিষ্ঠানের উদ্যোগে ‘ডাক্তারবাবু’ নামক একটি বিশেষ অ্যাপ চালু হয়। কলকাতা পুরভবনে আজ অ্যাপটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন পুরপ্রশাসকবোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিম।

এদিন তিনি বলেন, এই অ্যাপের মাধ্যমে হৃদরোগ, অস্থি, মেডিসিন সহ বিভিন্ন রোগে আ’ক্রা’ন্ত সাধারণ মানুষ বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ পাবেন। ডাক্তারবাবুরা অনলাইনে প্রেসক্রিপশন দেবেন, তা ডাউনলোড করে রোগীরা ওষুধ কিনতে পারবেন।

চিকিৎসকদের সুবিধার্থে রোগী তার চিকিৎসার আগের যাবতীয় নথি, আপলোড করে রাখতে পারবেন। এমনকি কোনও পরীক্ষা করালে সেই পরীক্ষার রিপোর্টও আপলোড করতে পারবেন বা ইমেল মারফত ডাক্তারের কাছে পাঠাতে পারবেন তাঁরা। আইএমএ-র রাজ্য সম্পাদক শান্তনু সেন জানান, http://kmc.janupchaar.com/ এই ওয়েবসাইট মারফত এই অ্যপ্লিকেশনটি পাওয়া যাবো।

আপাতত ৩৫ জন ডাক্তার এই অ্যাপে নথিভুক্ত হয়েছেন। আগামীদিনে বিভিন্ন রোগের বিশেষজ্ঞ মোট ১০০ জন চিকিৎসক এই অ্যাপের মাধ্যমে রোগীদের পরামর্শ দেবেন। প্রতি সপ্তাহে এক একজন চিকিৎসক এক ঘন্টা করে অনলাইন থাকবেন। শুধু কলকাতা নয়, গোটা রাজ্যের মানুষ এই অ্যাপের মাধ্যমে চিকিৎসা পরিষেবা পেতে পারেন বলেও জানান তিনি।

About L..

Check Also

তেলাপিয়া মাছ খেতে খুব ভালোবাসেন? অজান্তেই ডেকে আনছেন বিপদ, হতে পারে ৩ টি গোপন রোগ

মাছের মধ্যে তেলাপিয়া মাছ হল বেশ জনপ্রিয় মাছ। এই মাছের কাঁটা কম সাথেও দুর্দান্ত স্বাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *