পরিবারের মোহ থেকে বেরিয়ে আসুন, এবার সোনিয়াকে ফের পত্রবোমা ৯ কংগ্রেস নেতার

দলের পূর্ণ সময়ের সভাপতি ও সংগঠনের আমূল সংস্কার চাওয়াতে কংগ্রেসের কিছু বাঘা বাঘা নেতাকে হেনস্থা হতে হয়েছিল দলের ওয়ার্কিং কমিটির বৈঠকে। ওইসব দাবিতে সোনিয়াকে চিঠি লিখেছিলেন গুলাম নবি আজাদ, আনন্দ শর্মা, কপিল সিব্বল-সহ ২৩ কংগ্রেস নেতা। এবার একেবারে সরাসরি সোনিয়াকে নিশানা করে চিঠি লিখলেন উত্তরপ্রদেশ কংগ্রেসের ৯ নেতা।

সোনিয়াকে লেখা চার পাতার চিঠিতে কংগ্রেস নেতারা লিখেছেন, পরিবারের মোহ ছাড়ুন। দলে গণতন্ত্র ফিরিয়ে আনুন। সবার সম্মতিক্রমে দলে গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিষ্ঠা করুন। আপনি যদি আপনার দায়িত্ব এড়িয়ে যান তাহলে দেশের রাজনীতিতে ইতিহাস হয়ে যাবে কংগ্রেস। এই মূহুর্ত কংগ্রেস সিদ্ধান্তহীনতায় ভুগছে, দলের নেতাদের মধ্যে যোগাযোগ নেই, দলের স্বার্থ কথা বলার জায়গা কমে যাচ্ছে, এমনকি দল অস্তিত্বহীনতায় ভুগছে।

সোনিয়া গান্ধীকে উদ্দেশ্য করে ওই চিঠি লেখা হলেও নিশানা করা হয়েছে উত্তরপ্রদেশ কংগ্রেস প্রধান প্রিয়ঙ্কা গান্ধীকেও। চিঠির লেখকদের মধ্য়ে রয়েছে দলের প্রাক্তন সাংসদ সন্তোষ সিং, রাজ্যের প্রাক্তন মন্ত্রী সত্যদেব ত্রিপাঠি, প্রাক্তণ বিধায়ক বিনোদ চৌধুরিও।

কংগ্রেস নেতাদের আবেদন, দেশের গণতান্ত্রিক মূল্যবোধই এখন বিপদের মধ্যে, সামাজিক সম্প্রীতির অবস্থা খারাপ। এই সময়ে কংগ্রেসকে অনেক বেশি সক্রিয় ও শক্তিশালী হতে হবে। দয়া করে আপনি পরিবারের মোহ থেকে বেরিয়ে আসুন। দলে বাকস্বাধীনতা ফিরিয়ে আনুন, দলে পারস্পরিক আস্থ ফেরান।

Reply