‘জিন্স প্যান্ট পড়ে হাতে সিগারেট নিয়ে ঘুরে বেড়ালে শিক্ষক হিসাবে সন্মান পাবেন না’: দিলীপ ঘোষ

বর্তমানে রাজ্য রাজনীতিতে সবথেকে বিতর্কিত নাম দিলীপ ঘোষ। বিজেপির রাজ্য সভাপতি রোজদিন নানান রকম বিতর্কিত মন্তব্যের জন্য খবরের শিরোনামে উঠে আসেন। গতকাল শিক্ষক দিবস আর কালকের দিনেই শিক্ষকদের আচরণের উপর প্রশ্ন তুললেন দিলীপ বাবু।

দিলীপবাবু বলেন যে, ‘শিক্ষাকে পেশা করলে একজন কর্মচারী হয়েই থেকে যাবেন। আর আচার্য হতে গেলে শিক্ষাকে ব্রত হিসাবে গ্রহণ করতে হবে।‘ বর্তমানে শিক্ষকদের আচরণ বেগতিক, তাই শিক্ষকদের আচরণ কিরূপ হওয়া উচিত সেই নিয়ে উপদেশ দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মহাশয়। তিনি বলেন জিন্স প্যান্ট পরে হাতে সিগারেট নিয়ে ঘুরলে শিক্ষক হিসেবে সম্মান পাওয়া যায় না।

শনিবার বিজেপি একটি শিক্ষক দিবস অনুষ্ঠানের আয়োজন করেন দলের মুখপাত্র সেখানে উপস্থিত ছিলেন দিলীপ ঘোষ। তিনি এই অনুষ্ঠানে নব গঠিত শিক্ষানীতির প্রশংসা করেছেন। সেই নিয়ে তিনি শিক্ষকদের পোশাক আশাক রুচি নিয়েও প্রশ্ন তোলেন। শিক্ষকদের কর্তব্যরত অবস্থায় পশ্চিমী পোশাকের তীব্র নিন্দা করেন তিনি।

দিলীপ বাবু বলেন, “আমরা শিক্ষকদের আচার্য রূপে দেখতে চাই। এখন অনেক শিক্ষককে দেখি জিন্সের প্যান্ট পরে হাতে সিগারেট নিয়ে ঘুরে বেড়াচ্ছেন। এরা কোনওদিন শিক্ষক হিসাবে সম্মান পাবেন? কোনও দিন পাবেন না।

শিক্ষাকে পেশা করলে একজন কর্মচারী হয়েই থেকে যাবেন। আর আচার্য হতে গেলে শিক্ষাকে ব্রত হিসাবে গ্রহণ করতে হবে।‘এর পাশাপাশি তিনি এই দিন নতুন শিক্ষানীতির প্রশংসা করে বলেন,এই শিক্ষানীতিতে প্রত্যেকে সমান সুযোগ পাবেন। ডিগ্রি নেওয়াটা এখন অনেকের নেশায় পরিণত হয়ে গিয়েছে। কিন্তু একটা মানুষ ৫টা মাস্টার ডিগ্রি দিয়ে করবে কী”?

Reply