ময়ূরদের সঙ্গে ভিডিও না পোস্ট করে, বেকারদের কাজ দিন, প্রধানমন্ত্রীর বিলাসিতা দেখে কটাক্ষ নুসরাতের

দেশের বেকারত্ব নিয়ে আবারও কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করলেন সংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান। তিনি বলেন,”ময়ূরের সঙ্গে ভিডিও পোস্ট না করে বেকারদের জন্য কর্মসংস্থানের দিকে নজর দিন”।

ক’রো’না ভাইরাসের থাবায় মুষড়ে পড়েছে গোটা বিশ্ব। এরই মাঝেই দেশবাসীকে চমক দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাজনীতির চেনা বৃত্তটার বাইরে বেরিয়ে ভিন্ন আঙ্গিকের ভিডিও শেয়ার করেছিলেন প্রধানমন্ত্রী।

“প্রেশাস মোমেন্ট” অর্থাৎ “মূল্যবান মুহূর্ত”। এই শিরোনামেই কিছু দিন আগে টুইটারে একটি ভিডিও প্রকাশ করেছেন নরেন্দ্র মোদি। ১ মিনিট ৪৭ সেকেন্ডের ওই ভিডিওতে পেখম মেলে ময়ূরের নাচ, তাদের খাওয়ানোর ছবি তুলে ধরেছিলেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে হিন্দিতে একটি কবিতাও ছিল। তাতে ময়ূরের সৌন্দর্য তুলে ধরা হয়েছে। এবার সেই প্রসঙ্গকে টেনেই দেশে বেকারত্ব বৃদ্ধি নিয়ে প্রধানমন্ত্রী কে কটাক্ষ করলেন নুসরত।

সাংসদ তথা অভিনেত্রী নুসরত বলেন,”মোদিজি যখন ময়ূরের সঙ্গে ভিডিও পোস্ট করতে ব্যস্ত, তখন এদিকে দেশে বেকারত্বের হার উত্তরোত্তর বৃদ্ধি পেয়েই চলেছে। রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ভাষণ দেওয়ার পাশাপাশি দেশের ২ কোটি বেকারদের জন্য কর্মসংস্থান করাও উচিত ওনার!”

দীর্ঘদিন ধরে চলা করোনা ম’হা’মা’রীর জেরে লকডাউন, এর ফলে কর্মসংস্থান হীন হয়ে পড়েছে বহু মানুষ। আজও সঠিক কাজের বিষয়ে অনেকেই পাননি। তার উপর বহুজাতিক সংস্থা গুলি থেকে ক্রমাগত কর্মী ছাঁটাই।

বাধ্য হয়ে ভিন্ন পেশা বেছে নিতে বাধ্য হয়েছেন এমন নজিরও কম নয়। যুবপ্রজন্মের প্রায় ৪১ লক্ষ মানুষ কাজ হারিয়েছেন। যার ফলে তরুণ প্রজন্ম হতাশা, অবসাদের শি’কা’রও হচ্ছে। সেখানে প্রধানমন্ত্রীর বিলাসিতার এক ভিডিও দেখে স্থির থাকতে পারেনি নুসরত জাহান।

Reply