জন্মদিনে মা দুর্গার কাছে কী চাইলেন মোদী!বিশ্বের নামী রাষ্ট্রনেতাদের শুভেচ্ছাবার্তার ঝড় টুইটার জুড়ে

বিশ্বের তাবড় নেতা মন্ত্রী তথা রাজনীতিকদের সঙ্গে তাঁর সম্পর্ক অত্যন্ত ভালো। আর সেই জন্যই মোদীর জন্মদিনে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন থেকে জার্মানির চ্যান্সেলার অ্যাঞ্জেলা মার্কেল এদিন মোদীকে শুভেচ্ছা বার্তায় ভরিয়ে দিয়েছেন। এদিকে, মহালয়ার দিনই তাঁর জন্মদিন পড়েছে এই বছর। আর এত শুভেচ্ছা বার্তার মধ্যে মোদী কী চাইলেন দেখা যাক।

জার্মানি থেকে শুভেচ্ছা বার্তা
এদিন প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, জার্মানি থেকে অ্য়াঞ্জেলা মার্কেল মোদীকে শুভেচ্ছা জানিয়ে একটি চিঠি লেখেন। লাদাখ সংঘাতের আবহে এই চিঠি যে কতটা প্রাসঙ্গকি ভারত-জার্মানি সম্পর্কের ক্ষেত্রে , তা বলাই বাহুল্য।

পুতিনের শুভেচ্ছা বার্তা
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও এদিন মোদীর ৭০ তম জন্মদিনে বিশেষ শুভেচ্ছা বার্তা দেন। পুতিন লেখেন, ‘দয়া করে আমার আন্তরিক অভিনন্দন গ্রহণ করুণ আপনার ৭০ তম জন্মদিনে।’

ভুটানের প্রধানমন্ত্রীর বার্তা
এদিন মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন ভুটানের প্রধানমন্ত্রীও। সাম্প্রতিক ভারত ভুটান সীমান্তে সেচের জলের বিবাদের মধ্যে , মোদীর জন্মদিনে ভুটানের এই বার্তা বেশ প্রাসঙ্গিক। লাদাখ আবহে যেখানে চিন ভুটানের দিকে নজর তীক্ষ্ণ করেছে, সেখানে দুই দেশের রাষ্ট্রনেতার এই বার্তালাপ উল্লেখযোগ্য ঘটনা।

মা দুর্গার কাছে মোদীর প্রার্থনা
এদিন মহালয়া উপলক্ষ্যে সকল দেশবাসীকে শুভেচ্ছা জানান মোদী। এরপরই তিনি লেখেন, ‘এই বছর মা দুর্গার কাছে প্রার্থনা করি তিনি যেন আমাদের শক্তি দেন অতিমারীকে দূর করতে। মা দুর্গার আশীর্বাদে যেন সকলের জীবনে সুস্বাস্থ্য় ও আনন্দ বজায় থাকে। আমাদের গ্রহ যেন সমৃদ্ধি পায়। শুভ মহালয়া। ‘

Reply