জন্মদিনের শুভেচ্ছার জন্য সাধারণ মানুষকে ধন্যবাদ জানিয়ে কি বার্থডে গিফট চাইলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বৃহস্পতিবার ৭০ বছর পূর্ণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর জন্মদিনে তাঁকে শুভেচ্ছা বার্তায় ভরিয়ে দিয়েছেন সকলে। এরপর জন্মদিনের শুভেচ্ছার জন্য সাধারণ মানুষকে ধন্যবাদ জানিয়ে বার্থডে গিফট চাইলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ধন্যবাদ জানিয়ে নরেন্দ্র মোদী সকলের কাছে মাস্ক পড়তে ও ক’রো’না ছড়িয়ে পড়া রুখতে ‘দো গজ কি দূরি’ বজায় রাখার জন্য আবেদন জানিয়েছেন। তিনি জনগণকে কঠোরভাবে সামাজিক দূরত্ব বজায় রাখতে, জনবহুল জায়গাগুলিতে যাওয়া এড়িয়ে যেতে আবেদন জানিয়েছেন।

বৃহস্পতিবার গভীর রাতে একটি টুইট বার্তায় প্রধানমন্ত্রী মোদী লেখেন, “অনেকেই আমাকে জিজ্ঞাসা করেছেন, আমার জন্মদিনে আমি কী চাই। আমি যা চাইছি তা হল, একটি মাস্ক পড়ুন এবং এটি সঠিক ভাবে পড়ুন। সামাজিক দূরত্ব অনুসরণ করুন। দো গজ কি দূরি’ বজায় রাখুন। জনবহুল জায়গাগুলিতে যাওয়া এড়িয়ে যান এবং আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করুন। ” তিনি বলেন, “আসুন আমাদের গ্রহকে সুস্থ করে তুলি।”

তাঁর জন্মদিনে শুভেচ্ছা জানানোর জন্য বিশ্বজুড়ে মানুষকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, এই শুভেচ্ছাগুলি তাঁকে মানুষের জীবনকে উন্নতির দিকে নিয়ে যেতে কাজ করার শক্তি দেয়।

নরেন্দ্র মোদীর ৭০ তম জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন বিশ্বের তাবড় তাবড় নেতারাও। বৃহস্পতিবার বিকেলে ডোনাল্ড ট্রাম্প টুইট করে বলেন, “আমি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ৭০ তম জন্মদিনের শুভেচ্ছা জানাই। বড় নেতা ও বিশ্বস্ত বন্ধু’কে জন্মদিনের অনেক শুভেচ্ছা।”

শুধু ট্রাম্প নন, মোদীকে তার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন শিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এবং জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল সহ একাধিক বিশ্বনেতারা।

Reply