পিএম কেয়ারস ফান্ড কে “কেয়ারলেস ফান্ড” বলে মোদি কে কটাক্ষ ডেরেকের

লোকসভার বাদল অধিবেশনের তৃতীয় দিনে পিএম কেয়ারস ফান্ডকে “কেয়ারলেস ফান্ড” বলে দাবি করলেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন। ভারতজুড়েই ক’রো’না সংক্রমনের পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কর্তৃক পিএম কেয়ারস ফান্ড তৈরি করা হয়।

কেন্দ্রকে তীব্র কটাক্ষ করলেন ডেরেক ও’ব্রায়েন। দেশজুড়ে সংকটকালীন পরিস্থিতিতে রাজ্য সরকার গুলির সঙ্গে সংহতি বজায় রেখে কাজ করা উচিত ছিল কেন্দ্রীয় সরকারের, দাবি তাঁর।

বুধবার সংসদে উপস্থিত হয়ে ডেরেক ও’ব্রায়েন বলেন,”ক’রোনা’র মত কঠিন পরিস্থিতিতে ল’ড়া’র জন্য সরকারের উচিত রাজ্য সরকার গুলির সঙ্গে সহযোগিতামূলক হাত বাড়িয়ে চলা। গণতন্ত্রকে নিরঙ্কুশ শাসনের পর্যায়ে এনে ফেলাটা কখনোই কাম্য নয়।”

নোট ব”ন্দির পরিস্থিতির সঙ্গে ক’রো’না পরিস্থিতীর তুলনা করে ভীতির পরিবেশ বলে বর্ণনা করেছেন তিনি। লকডাউন সম্পর্কে রাজ্য সরকারের সঙ্গে যথাযথ আলোচনা করা হয়নি বলেও দাবি ডেরেক ও ব্রায়নের।

ক’রোনা’র আবহে তৈরি প্রধানমন্ত্রীর পিএম কেয়ারস ফান্ডকে তীব্র কটাক্ষ করে এদিন ডেরেক ও’ব্রায়েন বলেন,”যাকে ‘Prime Minister’s Couldn’t-Care-Less Fund’ হিসেবে উল্লেখ করা হয়। ওহো আমি বোধহয় ভুল বললাম। ঠিক আছে!” উল্লেখ্য, মার্চ মাসের শেষের দিকে এই ফান্ড গঠন করা হয়।

প্রধানমন্ত্রীর এই ফান্ডে দেশ-বিদেশ থেকে প্রচুর অর্থ এসে জমা হয়েছে। কেন্দ্রীয় অডিট সংস্থা ক্যাগ বা দেশের জনগণ পিএম কেয়ার ফান্ডের কোনওরকম হিসেব নিতে পারবে না বলে জানিয়ে দেওয়া হয় সরকারের পক্ষ থেকে।

Reply