‘২০২১ পর্যন্ত সরকারই থাকবে না’ মুখ্যমন্ত্রীর ফ্র্রী রেশনকে টার্গেট করে তোপ দাগলেন দিলিপ ঘোষ

সারা রাজ্যবাসীকে বিনামূল্যে রেশন দেওয়ার কথা ঘোষণা করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই বিষয় নিয়েই মুখ্যমন্ত্রীকে তোপ দাগলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

মুখ্যমন্ত্রী কে কটাক্ষ করে দিলীপ ঘোষ বলেন,”যতদিন বিনামূল্যে রেশন দেবেন বলে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী, ততদিন উনি ক্ষমতায় থাকবেন তো?” অন্যদিকে বেসরকারি বাস চালানোর বিষয় নিয়ে বাস কর্তৃপক্ষের পাশে দাঁড়ালেন দিলীপ।

মঙ্গলবার জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী ঘোষণা করেন, আগামী নভেম্বর মাস পর্যন্ত ৮০ কোটি মানুষ বিনামূল্যের রেশন পাবেন।চালডাল যে যেমন পাচ্ছিলেন ঠিক একই পরিমানে পাবেন। তার সঙ্গে মাথাপিছু এক কেজি করে চানা ডাল পাবেন।

অন্যদিকে নবান্নের সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, আগামী জুন মাস পর্যন্ত রাজ্যের ১০ কোটি মানুষ বিনা মূল্যে পাবেন। এই বিষয় নিয়ে দিলীপ ঘোষ মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে বলেন,”২০২১ এর জুন পর্যন্ত রাজ্যে বিনামূল্যে রেশন দেবেন। কিন্তু ততদিনে তো এই সরকারের মেয়াদই শেষ হয়ে যাবে!”

কেন্দ্রের পাঠানোর চাল ডাল নিয়ে দিলীপ ঘোষ বলেন,”কেন্দ্র ভাল চাল পাঠায়, কিন্তু সেই চাল পালটে যাচ্ছে। বাংলাদেশে পাঠানো হচ্ছে। আর ওড়িশা থেকে খারাপ চাল এনে এরাজ্যে দেওয়া হচ্ছে।”

বেসরকারি বাস চালানোর প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন,”মুখ্যমন্ত্রী ধমক দিচ্ছেন। কিন্তু তাঁদের লোকসানের কী হবে। এই জবরদস্তি চলবে না।” অন্যদিকে রাজ্য সরকার আন্তরিকতার বদলে শুধুই রাজনীতি করছে বলেও অভিযোগ দিলীপের। রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র গরিব কল্যাণ যোজনা তালিকা পাঠানোর কথা এদিন প্রকাশ্যে ভুল বলে দাবি করেন দিলীপ।

Reply