‘পাকিস্তানের জন্য প্রাণ দিতে পারি’, হঠাৎ এমন কথা কেন বললেন মি’য়া খা’লি’ফা?

মাঝে মাঝেই নানা ভাবে খবরের শিরোনামে উঠে আসেন লেবাননের প্রাক্তন প’র্ন তারকা মি’য়া খ’লি’ফা । মাসখানেক আগে বি’স্ফোরণের ফলে সংকটে পড়া লেবাননকে সাহায্য করতে নিজের বিখ্যাত চশমা নিলামে তুলেছিলেন তিনি। বারাসত গভর্নমেন্ট কলেজের মেধা তালিকায় তাঁর নাম নিয়েও হইহই হয়েছিল। এবার আবারও খবরে তিনি। সম্প্রতি মি’য়া খা’লি’ফা’র একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিওয় মিয়াকে বলতে শোনা গিয়েছে, তিনি পাকিস্তানের জন্য প্রাণ দিতে পারেন।

একটি টিকটক অ্যাকাউন্ট থেকে ভিডিওটি প্রকাশ করা হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, মিয়া বলছেন, ‘‘পাকিস্তানের জন্য আমি আমার প্রাণ দিতে পারি।’’

গত মাসে সৌদি আরবে এক পাকিস্তানি স্কুলের একটি অনুষ্ঠানে দেখা যায় পড়ুয়ারা সকলে জানাচ্ছে তারা তাদের দেশকে কতটা ভালবাসে। সেই সময় এক ছাত্রী মঞ্চে উঠে জানায়, সে পাকিস্তান‌ের জন্য প্রাণ দিতে পারে। মাইক্রোফোন হাতে জোরের সঙ্গে সে ওই কথা জানায়। এরপরই তার সেই ভিডিওটি ভাইরাল হয়ে যায়। অনেকেই শেয়ার করতে থাকেন সেটি।


মিয়া খলিফাও ভাইরাল হওয়া এই ভিডিওর ট্রেন্ডে গা ভাসান। তিনিও বলে ওঠেন, ‘‘আমি পাকিস্তানের জন্য আমার প্রাণ দিতে পারি।’’ সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি প্রথম থেকে জনপ্রিয় হয়ে যাওয়ার পরে সেটি টিকটকেও চলে এসেছে। জনপ্রিয় এই ভিডিওটি খুব পছন্দ হয়েছে পাকিস্তান ও অন্যান্য দেশের মি’য়া খা’লি’ফা-ভক্তদের। এমনকী কোনও কোনও পাকিস্তানি ভক্ত এই ভিডিওটি ব্যবহার করে ভারতীয়দের বিদ্রূপও করতে শুরু করেছে।

লেবাননের বেইরুটে জন্মানো মি’য়া খা’লি’ফা ২০১৪ সালে প’র্ন ছবির দুনিয়ায় প্রবেশ করেন। সেই সময় তিনি ও তাঁর তৎকালীন স্বামী প্রকাশ করেন কিছু ন’গ্ন ছবি। সেবছরের অক্টোবরে প’র্ন ছবিতে অভিনয় শুরু করেন তিনি। কিন্তু পরে তিনি ওই ধরনের ছবিতে অভিনয় করা ছেড়ে দেন।

২০১৬ সালের জুলাই মাসে ‘ওয়াশিংটন পোস্ট’-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, তিন মাসের জন্য তিনি নীল ছবিতে অভিনয় করেছিলেন। এবং তারপর তিনি ওই জগৎ ছেড়ে বেরিয়ে আসেন। তিনি বুঝতে পেরেছিলেন এই ধরনের ছবিতে অভিনয় করা তাঁর পক্ষে সম্ভব নয়।

Reply