মুখ্যমন্ত্রী কৃষকদের নিয়ে কুমিরের কান্না কাঁদবেন না, কৃষিবিল প্রসঙ্গে মুখ্যমন্ত্রী কে কটাক্ষ রাজ্যপালের

রাজ্য এবং রাজ্যপাল সং’ঘা’ত নতুন কিছু নয়। কিষান সম্মান নিধি নিয়ে মুখ্যমন্ত্রী কে কটাক্ষ করে বসলেন রাজ্যপাল জগদীপ ধনকর। রাজ্যের কৃষকদের বঞ্চিত হওয়ার কারণ হিসেবে মুখ্যমন্ত্রী কে দায়ী করলেন তিনি।

মঙ্গলবার মুখ্যমন্ত্রী কে কটাক্ষ করে পরপর তিনটি টুইট করেন রাজ্যপাল জগদীপ ধনকর। সেখানে রাজ্যপাল লেখেন,”বাংলা প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধিতে অংশ না নেওয়ায় পশ্চিমবঙ্গের ৭০ লক্ষ কৃষক ৮,৪০০ কোটি টাকার সুবিধা থেকে বঞ্চিত হয়েছেন।

কৃষকরা ১২ হাজার টাকা করে ব্যাংক অ্যাকাউন্টে পেয়ে যেতেন। কিন্তু তা তাঁরা পাননি৷” এখানেই শেষ নয়। পরবর্তী দুইটি সরাসরি মুখ্যমন্ত্রীকে আ’ক্র’মন করে বসলেন তিনি। তিনি লেখেন,”মুখ্যমন্ত্রীর কুমিরের কান্না কৃষকদের ব্যথা উপশম করতে পারবে না।”

রাজ্যপাল মনে করেন,প্রধানমন্ত্রী কিষাণ নিধি প্রকল্পের দ্বারা ভীষণভাবে উপকৃত হয়েছেন। কিন্তু এই প্রকল্পের থেকে বাদ গেছে বাংলা। তার একমাত্র কারণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধুমাত্র এই রাজ্যের কৃষকরাই সমস্যায় জর্জরিত। তবে রাজ্যপাল এও বলেন,কৃষকদের স্বার্থে মুখ্যমন্ত্রী অবিলম্বে পদক্ষেপ নেবেন বলে আশাবাদী তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য,বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যপাল জগদীপ ধনকর এর সম্পর্ক কোনোকালেই ভাল ছিলনা। ক’রোনা, আম্ফান, থেকে শুরু করে রাজ্যের চিকিৎসা পদ্ধতি বিভিন্ন বিষয়ে রাজ্যপাল জগদীপ ধনকর মুখ্যমন্ত্রী কে কটাক্ষ করতে ছাড়েনি। মমতা বন্দ্যোপাধ্যায় তার উপযুক্ত জবাব দিয়েছেন রাজ্যপাল কে। এবারও তার ব্যতিক্রম হল না।

Reply