রাজ্যপালের ডাকে সাড়া দিলেন না স্বরাষ্ট্র সচিব, ডিজি, এবার টিটাগড়ের খু’ন নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বসতে চান ধনখড়

রোববার রাতে বিজেপি নেতা মনীশ শুক্লার দুই বাইক আরোহীর গু’লি’তে ঝাঁজরা হওয়ার ঘটনাকে কেন্দ্র করে পারদ ক্রমশঃ চড়ছে। ব্যারাকপুরে ১২ ঘন্টার বন্ধে বি’ক্ষি’প্ত হা’ঙ্গা’মা হয়েছে। বিজেপির শীর্ষ নেতারা মনীশ শুক্লার বাড়িতে গেছেন।

অর্জুন সিং অভিযোগ করেছেন, পুলিশের আ’গ্নে’য়া’স্ত্র থেকে নি’হ’ত মনীশের ওপর গু’লি চলেছিল। কিন্তু এ সবই ম্লান হয়ে গেছে নবান্ন – রাজভবন সং’ঘা’তের কাছে। টিটাগড়ের খু’ন নিয়ে কথা বলতে রাজ্যের স্বরাষ্ট্র সচিব ও ডিজিকে সোমবার সকালে ডেকে পাঠিয়েছিলেন রাজ্যপাল। দু’জনের কেউই যাননি। ক্ষুব্ধ রাজ্যপাল এরপরই টুইট করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে আহ্বান জানিয়েছেন আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে তাঁর সঙ্গে বৈঠকে বসার জন্য।

বলাই বাহুল্য, মুখ্যমন্ত্রী এই আবেদনে সাড়া দেবেন না। জানা গেছে, রাজ্য অত্যন্ত বিরক্ত প্রশাসনকে না জানিয়ে স্বরাষ্ট্র সচিব এবং ডিজিকে রাজ্যপাল ডাকায়। প্রোটোকল এর দ্বারা ভাঙা হচ্ছে বলে তাঁরা মনে করছেন। রাজ্যপাল যেভাবে রাজ্যে আইন শৃঙ্খলা ভেঙে পড়ছে বলে নাগাড়ে বলছেন তাও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করছে রাজ্য। তাই রাজ্যের প্রশাসনিক কর্তাদের রাজ্যপাল ডাকলেও তাঁরা তা উপেক্ষা করছেন।

Reply