মুম্বইয়ে লোকাল ট্রেন চলছে, কলকাতায় শহরতলির ট্রেন না চালানোটা মোদি সরকারের রাজনীতি : যাত্রী সংগঠন

মুম্বইয়ে দেশের মধ্যে ক’রো’না আ’ক্রা’ন্তের সংখ্যা সর্বাধিক। সেখানে লোকাল ট্রেন চলছে। অথচ দেশের প্রথম সাতটি রাজ্যের নিরিখে ক’রো’না আ’ক্রান্তের সংখ্যায় পশ্চিমবঙ্গ না থাকলেও সেখানে লোকাল ট্রেন চালানো হচ্ছে না। এর ফলে প্রায় আড়াই কোটি নিত্যযাত্রী সীমাহীন সমস্যায়।

বেঙ্গল রেলওযে প্যাসেঞ্জার্স এসোসিয়েশানের পক্ষে অভিযোগ করা হয়েছে, বাংলার অর্থনীতিকে ধ্বংস করার জন্য মোদি সরকারের এটি চক্রান্ত। যাত্রী সংগঠনের পক্ষে ই-মেইল পাঠানো হয়েছে পূর্ব রেল, দক্ষিণ পূর্ব রেল ও উত্তর পূর্ব সীমান্ত রেলের জেনারেল ম্যানেজারদের কাছে।

ই-মেইল পাঠানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এর কাছেও। শুক্রবার সারা দেশে আনলক – ফাইভ শুরু হয়েছে। রাজ্যের যাবতীয় চিড়িয়াখানা ও সাফারি পার্কের দরজা খুলে দেয়া হয়েছে। মুম্বইয়ে লোকাল ট্রেনের সংখ্যা বাড়ানো হয়েছে। কলকাতায় মেট্রোর সংখ্যা বাড়ছে। অথচ লোকাল ট্রেন চালানো হচ্ছে না। দুই চব্বিশ পরগনা, হাওড়া, হুগলি, নদিয়া, মুর্শিদাবাদ এর মানুষ বিপন্ন লোকাল ট্রেন না চলায়। ১৫ই অক্টোবর সিনেমা হলও খুলে যাচ্ছে। যাত্রী সংগঠন মনে করে, লোকাল ট্রেন না চালিয়ে মমতা সরকারকে টাইট দেয়া হচ্ছে।

Reply