“ক’রোনার থেকেও ভয়ংকর মমতা”, মুখ্যমন্ত্রী কে কটাক্ষ রাজু বন্দ্যোপাধ্যায়ের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায়। রবিবার পুরুলিয়ায় নতুন কৃষি আইনের সমর্থনে “কৃষক সুরক্ষা পদযাত্রা” র আয়োজন করা হয়। সেখানেই যোগদান করেছিলেন বিজেপির সম্পাদক রাজু বন্দ্যপাধ্যায়।

এদিন এদিন তিনি মন্তব্য করেন,”ক’রোনার থেকেও ভয়ংকর মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর জন্য জঙ্গলমহল থেকে পাহাড়, একটার পর একটা মানুষ মারা গিয়েছে”।

রাজু বন্দ্যোপাধ্যায়ের এমন মন্তব্যে থেমে থাকেনি তৃণমূল কংগ্রেস। রাজ্যের মন্ত্রী তথা পুরুলিয়া জেলা তৃণমূলের চেয়ারম্যান শান্তিরাম মাহাতো বলেন,”করোনা মহা’মা’রীতে দেশবাসীকে এমন বিপজ্জনক পরিস্থিতিতে ঠেলে দিয়েছে বিজেপিই, কারণ, আমাদের মুখ্যমন্ত্রী অনেক আগেই আন্তর্জাতিক বিমান বন্ধ করার কথা বলেছিলেন।”

পুরুলিয়ায় কৃষক সুরক্ষা পদযাত্রা শুরু হয় রেল স্টেশন থেকে। শেষ হয় পুরুলিয়া ট্যাক্সি স্ট্যান্ডে। এরপর ট্যাক্সি স্ট্যান্ডে গিয়েই পথসভার আয়োজন করে বিজেপি। সভায় অংশগ্রহণ করেছিলেন পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো, জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী-সহ বিজেপির নেতৃত্ব। সেই সভা মঞ্চে দাঁড়িয়ে রাজু বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রীকে ক’রোনা মহামারীর চেয়েও ভয়ঙ্কর বলে দাবি করেছেন।

এখানেই শেষ নয়, উত্তরপ্রদেশের হাথরসের তরুণী কা’ণ্ডে মুখ্যমন্ত্রীর সুর চড়ানো নিয়ে তীব্র কটাক্ষ করেছেন রাজু বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন,”মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গে সফরে গিয়েছিলেন। উত্তরকন্যা থেকে রাজগঞ্জ দশ কিলোমিটার দূরে। সেখানে একজন দলিত ও আরেকজন সংখ্যালঘু মহিলা ছিলেন, যাদের মে’রে দেওয়া হয়।

কই, সেখানে তো গেলেন না মুখ্যমন্ত্রী?” নিজ রাজ্যে না’রী নিরাপত্তা দিকে খেয়াল নেই মুখ্যমন্ত্রীর, অথচ অন্য রাজ্যে কি হচ্ছে সেই নিয়ে বেশি তৎপর তিনি। তেমনটাই বলতে চেয়েছেন রাজু বন্দ্যোপাধ্যায়। আগামী ৬ অক্টোবর তারিখের বিজেপির নবান্ন অভিযান নিয়ে রাজু বন্দ্যোপাধ্যায় বলেন,

“আমরা নবান্ন অভিযান করব না, নবান্ন দখল করব।” ইতিপূর্বে মুখ্যমন্ত্রী কে “জামতাড়া গ্যাংয়ের নেত্রী” বলে অশালীন মন্তব্য করে বিতর্কে জড়িয়ে ছিলেন তিনি। রবিবারের পথসভায় আবারও একই কাজ রাজুর।

বিজেপির সভাপতির এহেন মন্তব্যের কড়া জবাব দিয়েছিলেন পুরুলিয়া জেলা তৃণমূলের চেয়ারম্যান তথা রাজ্যের পশ্চিমাঞ্চল উন্নয়ন মন্ত্রী শান্তিরাম মাহাতো। তিনি বলেন,” আজ দেশজুড়ে যে মহা’মারীর পরিস্থিতি, তা তো বিজেপিরই তৈরি করা। কারণ, মুখ্যমন্ত্রী অনেক আগেই বলেছিলেন, আন্তর্জাতিক বিমান বন্ধ করে দিতে। আজ তাঁরা এসব বলছে, সব অবান্তর কথা।”

Reply