টাক্টরের সিটে গোদি কেন?, এইভাবে প্রতিবাদ হয়না, কৃষকদের ভুল বোঝাচ্ছেন কংগ্রেস, বললেন হরদীপ সিং

বিগত কয়েকদিন আগে আমরা দেখতে পেয়েছি কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে হাসরস কান্ড নিয়ে বিজেপির বিরুদ্ধে নানা কথা বলতে। এবার বিজেপির হয়ে কথা বলেন মন্ত্রী হরদীপ সিং।

মন্ত্রী হরদীপ সিং বক্তব্য, কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে উদ্দেশ্য করে বললেন, ট্রাক্টর সিটের ওপর কুশান নিয়ে বসলে প্রতিবাদ করা যায়না। এইভাবে প্রতিবাদ মিছিল মিছিল হয়না।

গত রবিবার পাঞ্জাবে তিনদিন যাবত একটি ট্রাক্টর র‍্যালি সূচনা করা হয়েছিল। এই ট্রাক্টর র‍্যালির কারণ ছিল কৃষি আইন বিল এর বিরুদ্ধে প্রতিবাদ করা।সেই প্রতিবাদে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীকে দেখা গিয়েছিল ট্রাক্টর সিটের ওপর কুশান নিয়ে আরাম করে বসে থাকতে।

সেই র‍্যালিতে কৃষি আইন বিল নিয়ে যথেষ্ট পরিমাণে ক্ষোভ প্রকাশ করেছিলেন কংগ্রেস দল। এবার মন্ত্রী হরদীপ সিং এই বিষয়ে মুখ খোলেন তার মতে, আরাম করে ট্রাক্টরের সিটের উপর কুশন নিয়ে বসে কখনও প্রতিবাদ করা যায়না।

মন্ত্রী হরদীপ সিং আরো বলেন যে, কৃষি আইন বিল নিয়ে অনেকেরই স্বার্থে ঘা লেগেছে, এরজন্য তারা প্রতিবাদ করছে। কিন্তু আরাম করে সোফায় কুশন নিয়ে কখনো প্রতিবাদ করা যায়না।

কংগ্রেস যেটা করছে সেটা অন্যায় করছে কৃষকদের ভুল বুঝানো হচ্ছে।এই বিষয়টিকে এককথায় প্রটেস্ট ট্যুরিজম বলে, যেটা এখন কংগ্রেস করছেন। আমাদের ভারতবর্ষের কৃষকদের ভুল বোঝানো এতটা সহজ নয় কারণ তারা যথেষ্ট বুদ্ধিমান তারা বোকা নয়।

Reply