“বদলা নয়, বদল চাই, ভুলে গেলেন কি দিদিভাই?”, মুখ্যমন্ত্রীকে নিশানা করে কড়া মন্তব্য অধীরের

বিজেপি নেতা মণীশ শুক্লা খু’-‘নের প্রসঙ্গ তুলে মুখ্যমন্ত্রীকে নিয়ে সমালোচনায় মুখর কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, অর্জুন সিং। মুখ্যমন্ত্রীর বিরু’দ্ধে এবার সরব হলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী।

২০১১ সালে রাজ্যের ক্ষমতায় আসার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের বিখ্যাত স্লোগান – “বদলা নয়, বদল চাই”-এর কথাও মনে করিয়ে দেন অধীরবাবু। একের পর এক টুইটে তিনি মুখ্যমন্ত্রীকে নিশানা করে আক্র’ম’ণ শানিয়েছেন কংগ্রেস সাংসদ।

সোমবার বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে বলেন,”বাংলায় রাজনৈতিক খু-‘ন বন্ধ হোক। বিরোধী মানে প্রতিপক্ষ। শ’ত্রু নয়। বদলা নয়, বদল চাই বলেছিলেন। ভুলে গেলেন দিদিভাই! বাংলায় আইনশৃঙ্খলা বলে কিছু নেই। এখানে ডেমোক্রেসির বদলে মমতাক্রেসি চলছে। যার আরএক নাম অটোক্রেসি।”

অধীররঞ্জন চৌধুরী আরও বলেন,”থানার সামনে বিজেপি নেতার খু’-ন নিয়ে অনেক প্রশ্ন উঠছে এবং উঠবে। দিদি, আপনি চাইলে খু’-‘নি ধরা পড়বে আর না চাইলে গ্রেফতার হয়তো হবে কিন্তু প্রকৃত খু’-নি ধরা পড়বে না। সিআইডি, পুলিশ কারও ক্ষমতা নেই আপনার কথার বাইরে গিয়ে তদন্ত করার।

দিদির দালালরা আজ হ্যাঁ কে না করতে বাজারে নেমে গেছেন!” এই মুহূর্তে রাজ্য রাজনীতির আলোচনার কেন্দ্রে মণীশ শুক্লা কাণ্ড। রাজ্যের তরফে খু’-‘নের কিনারা করার ভার দেওয়া হয়েছে সিআইডিকে। তদন্তে নেমে ২ জনকে গ্রেপ্তার করেছে আধিকারিক।

বিরোধী মানে প্রতিপক্ষ, শত্রু নয়, এটাও মুখ্যমন্ত্রীকে জানিয়ে দেন অধীর। তিনি টুইট করে লেখেন,”বদলা নয়, বদল চাই – বলেছিলেন, ভুলে গেলেন দিদিভাই??” বাংলায় রাজনৈতিক খু’-ন বন্ধ হোক,এমনটাই দাবি করেছেন অধীর।

Reply