রাহুল গান্ধী নরম গোদিতে বসা ভিআইপি কৃষক, রাহুলকে কটাক্ষ স্মৃতি ইরানির

রাহুল গান্ধীকে ভিআইপি কৃষক বলে কটাক্ষ করলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। কংগ্রেস নেতা রাহুল গান্ধী কেন্দ্রীয় সরকারের কৃষি বিল এর প্রতিবাদে পাঞ্জাবে গিয়েছেন। নরম গদি যুক্ত একটি ট্রাকটারের বসে বিক্ষোভ প্রদর্শন করতে দেখা গিয়েছে রাহুল গান্ধী কে।

গুজরাটে বিজেপির সদর দপ্তরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি জানান,”রাহুল কখনওই এমন এক ব্যবস্থাকে সমর্থন করবেন না যে ব্যবস্থায় ছোট, প্রান্তিক কৃষকরা দালালদের হাত থেকে রক্ষা পাবেন”।

গত রবিবার তিন দিনের জন্য পাঞ্জাবে গিয়েছেন রাহুল গান্ধী। মঙ্গলবার পাটিয়ালার এক সার্কিট হাউসে এক জনসভায় রাহুল গান্ধী বলেন,কৃষকদের খাদ্য ও নিরাপত্তার পরিকাঠামোকে ধ্বংস করে দেবে নতুন কৃষি বিল। সংসদের এই বিল পাস করে কৃষকদের ওপর কেন্দ্রীয় সরকার আ’ঘাত হেনেছেন বলেও দাবি রাহুলের।

কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানি বলেন,”ওঁর ক্ষমতায় আসার স্বপ্ন কোনওদিনই সফল হবে না। সংসদীয় ঐতিহ্যকে সম্মান করাটা ওঁর স্বভাবে নেই।”

২০১৩ সালে উত্তরপ্রদেশের ক্ষমতায় থাকাকালীন রাহুল গান্ধী একটি অর্ডিন্যান্স ছিড়ে ফেলেছিলেন। সেই প্রসঙ্গ নিয়ে স্মৃতি ইরানি রাহুলকে কটাক্ষ করে বলেন,”আপনারা আশা করতে পারেন না উনি সংসদকে সম্মান দেখাবেন”।

স্মৃতি ইরানি মনে করেন,কেন্দ্রীয় সরকারের নতুন কৃষি বিল কৃষকদের ফসল সরাসরি ব্যবসায়ীদের কাছে বিক্রি করার স্বাধীনতা পেয়েছেন কৃষকরা। কংগ্রেস এটা চায় না তাদের কাজ দালালরাজ টিকিয়ে রাখা, এমনটাই বলেন স্মৃতি ইরানি।

বিজেপি নেতা হরদীপ সিং পুরী পাঞ্জাবের রাহুল গান্ধী ট্রাকটারের গদি দেওয়া নরম সিটে বসেছিলেন তাঁর ছবি পোস্ট করেছেন। ট্রাক্টর এর নরম আসনে বসে থাকা রাহুল গান্ধীর সেই ছবি পোস্ট করে তিনি বলেন,এটা প্রতিবাদ নাকি পর্যটনের বিজ্ঞাপন! এখানেই শেষ নয়, রাহুল গান্ধীর পরনের মখমলের কুর্তা, ব্র্যান্ডের জুতা এবং জলের বোতল দেখিয়েও কটাক্ষ করতে ছাড়েননি হরদীপ সিং পুরী।

Reply