সেনাদের জন্য নন বু’ লে’ টপ্রুফ ট্রাক আর নিজের জন্য বিলাসবহুল বিমান, ফের মোদিকে খোঁচা রাহুলের…

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমান তৈরি করতে খরচ ৮ হাজার ৪০০ কোটি টাকা। অন্যদিকে নন বু-‘ লে ’টপ্রুফ ট্রাকে করে সীমান্তে পাঠানো হচ্ছে সে’না জওয়ান দের। কংগ্রেস নেতার রাহুল গান্ধীর শনিবারের টুইটে এমনই মন্তব্য ধরা পরল। লেখার সাথে একটি ভিডিও রয়েছে। সেই ভিডিওতে দেখা গিয়েছে, নন বু’ লেট’ প্রুফ ট্রাকে বসে রয়েছেন করার জন্য সে’না জওয়ান।

ভিডিওতে সে’না জওয়ান দের মধ্যে আলোচনার বিষয় হিসেবে উঠে এসেছে, নন বু’ লেট’ প্রু’ ফ ট্রাকে করে তাদের সীমান্তে পাঠানোর কথা। নন বু’ লে’ টপ্রু’ ফ ট্রাকে সীমান্তে সেনা জওয়ান দের যাওয়াটা কতটা বিপদজনক ভাবলেও গা শিউরে ওঠে।

এদিন টুইট করে রাহুল গান্ধী লেখেন,”আমাদের জওয়ানদের নন-বুলেটপ্রুফ ট্রাকে করে শ’ হিদ হতে পাঠানো হচ্ছে। আর প্রধানমন্ত্রীর জন্য ৮ হাজার ৪০০ টাকার বিমান! এটা কেমন বিচার?”

প্রধানমন্ত্রীর ভিভিআইপি বিমান নিয়ে প্রশ্ন তুলেছিলেন রাহুল গান্ধী। গত সপ্তাহে রাহুল গান্ধী বলেন,”একদিকে প্রধানমন্ত্রী মোদি দু’টি বিমান কিনছেন ৮ হাজার কোটি টাকা খরচ করে। অন্যদিকে চিন আমাদের সীমান্তরেখায়। আমাদের সে’না ঠান্ডাকে উপেক্ষা করে তাদের হাত থেকে সীমান্ত রক্ষা করতে ব্যস্ত”।

হরিয়ানায় কৃষি মনের বিরুদ্ধে ট্রাক্টর যাত্রাকে কেন্দ্র করে রাহুলকে বিজেপির কটাক্ষের মুখে পড়তে হয়েছিল। এই প্রসঙ্গে রাহুল গান্ধী বলেন,”প্রধানমন্ত্রী যদি করদাতাদের টাকায় ৮ হাজার কোটি টাকার এয়ার ইন্ডিয়ার বিমানে চড়তে পারেন তাহলে আমি কেন কুশন দেওয়া ট্র্যাক্টরে বসতে পারি না?”

কিছু দিন আগেই ভিভিআইপি বিমান এয়ার ইন্ডিয়া ওয়ান আনা হয়েছে প্রধান মন্ত্রীর জন্য। এই বিমান মার্কিন প্রেসিডেন্টের বিমানের ধাঁচে তৈরি। সেলফ প্রোটেকশন স্যুটস, এয়ারক্রাফ্ট ইনফ্রারেড কাউন্টার মেসার্স, অত্যাধুনিক ডিফেন্সিভ ইলেকট্রনিক ওয়ারফেয়ার স্যুট এবং কাউন্টার মেসার্স ডিসপেন্সিং সিস্টেম আছে বিমানে। যে কোনও মি’ সা’ ই’ ল হানা থেকে এই বিমানগুলিকে রক্ষা করবে৷ অত্যাধুনিক ও সুরক্ষিত যোগাযোগ ব্যবস্থা রাখা হয়েছে।

Reply