গজরাজের পিঠে চড়ে যোগভ্যাস রামদেবের! নড়ে উঠতেই ভূপতিত

যোগাভ্যাস করতে গিয়ে হাতির পিঠ থেকে পড়ে গেলেন রামদেব। ভাবছেন, এ আবার কী ঘটনা! আসলে এমনই একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে একটি সুসজ্জিত হাতির পিঠে বসে যোগাভ্যাস করছেন রামদেব। আর হাতি নড়ে উঠতেই ভূপতিত যোগগুরু।

ভিডিয়োটি ‘উত্তর প্রদেশ ডট ওআরজি নিউজ’-সহ একাধিক ভেরিফায়েড হ্যান্ডল থেকে শেয়ার হয়েছে। দেখা যাচ্ছে, দাঁতালটির শুঁড়ে, মাথায় নানার রঙের নক্সা করা, পিঠ থেকে দু’ পাশে ঝুলছে রঙিন কাপড়। এমনকি কানেও ঝলমলে কাপড় বাঁধা। সব মিলিয়ে সুন্দর করে সাজানো হয়েছে হাতিটিকে। পাশে দাঁড়িয়ে রয়েছেন এক মাহুত। আর গজরাজের পিঠে যোগাভ্যাসের ভঙ্গিতে রামদেব।

এমন অভিনব যোগাভ্যাস সচরাচর দেখা যায় না। তাই রামদেবের এমন যোগাভ্যাস দেখতে কয়েকজন দর্শকও উপস্থিত ছিলেন সেখানে। সবই ঠিকঠাক চলছিল। হঠাৎ ছন্দপতন। নড়তে শুরু করল গজরাজ। এক পা, দু’ পা করে এগোতেও শুরু করল। তাতেই বেসামাল রামদেব। ভারসাম্য রাখতে না পেরে হাতির পিঠ থেকে সোজা পড়লেন মাটিতে। চোট আঘাত অবশ্য বিশেষ কিছু লাগেনি। ধুলো ঝেড়ে উঠে দাঁড়ান যোগগুরু। আর তাঁর এমন অবস্থা দেখে হাসি চাপতে পারেননি বাকিরা। তবে রামদেবও বিষয়টিকে মজার ছলেই নিয়েছেন।

ভিডিয়োর সূত্রে জানা গিয়েছে, ঘটনা মথুরার রামনরেতি আশ্রমের। আজ, মঙ্গলবার সন্ধে পৌনে ৬টা নাগাদ পোস্ট হয় টুইটারে। ইতিমধ্যেই সেটি প্রায় ৮২ হাজার ভিউ পেয়েছে। সেই সঙ্গে রিটুইট আর কমেন্টও চলছে সমান তালে।

দেখুন সেই ভিডিয়ো:

Reply