“বিজেপিতে চলে যেতে পারি”, হঠাৎই কেন এমন মক্তব্য করলেন কানাইয়া কুমার?

বিহারের বিধানসভা নির্বাচনের আগে তারকা প্রচারকদের তালিকা প্রকাশ করেছে সিপিআই। তালিকার মধ্যে ৩০ জন রয়েছেন। এই ৩০ জনের একজন হলেন কানাইয়া কুমার। ওই তালিকায় ডি রাজা, রামনরেশ পান্ডের মতো নেতাদের নামও রয়েছে বলে সূত্রের খবর।

নির্বাচনের আগে মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ শুরু হয়েছে। মঙ্গলবার বিহারের বখরি ও তেঘরায় মনোনয়নপত্র জমা দিয়েছে সিপিআই-এর প্রার্থীরা। তাদের সাথেই মনোনয়নপত্র জমা দিতে উপস্থিত ছিলেন কানাইয়া কুমার।

এদিনের আয়োজিত জনসভায় বিজেপিকে আ’ক্র’মণ করার মতো সুবর্ণ সুযোগ হাতছাড়া করলেন না তিনি। বিজেপিকে কটাক্ষের সুরে তিনি বলেন,”২০১৫ সালে বিধানসভা নির্বাচন জেডিইউ, আরজেডি, কংগ্রেসের মহাগটবন্ধনকে ভোট দিয়েছিল।

তার পর নীতিশ কুমার মুখ্যমন্ত্রী হলেন। কিন্তু বিজেপি সেই মুখ্যমন্ত্রীকে হ্যা’-‘/ক করে নিল। জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কংগ্রেস থাকাকালীন তিনি খারাপ ছিলেন। এখন তিনি বিজেপিতে যোগ দেওয়ায় শুদ্ধ হয়ে গেলেন।”

এরপর কানাইয়া কুমার বলেন,”আমাকেও এর পর থেকে বারবার দেশদ্রো”হী বললে বিজেপিতে চলে যাব। তার পর আমার নামে আর কোনও অভিযোগ করতে পারবেন না। আমি পুরো শুদ্ধ হয়ে যাব।”

এখানেই শেষ নয় কানাইয়া কুমার আরো জানান, ইতিপূর্বে ইভিএম হ্যাক হয়েছে বলে অভিযোগ করত বিরোধীরা। এখন বলেন মুখ্যমন্ত্রী হ্যা’-‘-ক হয়েছে। এটাই পার্থক্য। তবে জনতা এখন সবকিছু এখন সবকিছুই বোঝে। এবছর ভোটে জিততে হলে জুমলাবাজি নয়, কাজ করতে হবে।

Reply